খাগড়াছড়িতে বৌদ্ধমূর্তি, শাড়ি ও সিগারেটসহ বিপুল পরিমাণ ভারতীয় পণ্য জব্দ, এসএ পরিবহনের ৩ কর্মকর্তা আটক

fec-image

খাগড়াছড়িতে এসএ পরিবহনের মাধ্যমে দেশের বিভিন্ন স্থানে পাচারের সময় প্রায় ৬০ লাখ টাকার ভারতীয় পণ্য আটক করা হয়েছে। বৃহস্পতিবার (১৩ অক্টোবর) রাতে জেলা শহরের নারিকেল বাগানস্থ এসএ পরিবহন কাউন্টারে জেলা প্রশাসন, বিজিবি ও পুলিশের অভিযানে এই বিপুল পরিমাণ ভারতীয় পণ্য জব্দ করা হয়। এ সময় এসএ পরিবহনের তিন কর্মকর্তাকে আটক করতে সক্ষম হলেও মালামালের মালিকদের আটক করা সম্ভব হয়নি। আটককৃতরা হচ্ছেন, এস.এ পরিবহন খাগড়াছড়ি কার্যালয়ের ভারপ্রাপ্ত ব্যবস্থাপক আমজাদ হোসেন, পার্সেল সহকারী বাদল হোসেন ও ঝন্টু সিংহ।

খাগড়াছড়ি জেলা প্রশাসনের সিনিয়র সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মঞ্জুরুল আলম জানান, দীর্ঘ দিন ধরে এস.এ পরিবহনের মাধ্যমে একটি চক্র ভারত হতে অবৈধভাবে সীমান্ত পথে আনা মালামাল পাচার করে আসছিলো দেশের বিভিন্ন স্থানে। বৃহস্পতিবার রাতে গোপন সংবাদ ভিত্তিতে বিজিবি ও পুলিশ সদস্যদের সাথে নিয়ে এ অভিযান পরিচালনা করা হয়। আটককৃত পণ্যের আনুমানিক বাজার মূল্য ৫৯ লাখ ৪০ হাজার টাকা।

অভিযানে ১০টি বৌদ্ধমূর্তি, ১ হাজার ১১০ পিস ভারতীয় শাড়ি, ৩৪ সেট ভারতীয় চীবর, ৮৩৮ বক্স বিদেশি সিগারেট ও ২০০ পিস লুঙ্গী জব্দ করা হয়।

খাগড়াছড়ি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আরিফুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এ ঘটনায় বৃহস্পতিবার রাত ১২টার পর (শুক্রবার) ৩২ বিজিবির খাগড়াছড়ি ব্যাটালিয়নের নায়েক সুবেদার মো. শফিকুল ইসলাম বাদী হয়ে সদর থানায় মামলা দায়ের করা হয়েছে। মামলা ৩ জনকে আটক ও অপর ৩ জনকে পলাতক দেখানো হয়েছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: খাগড়াছড়ি, বুদ্ধ মূর্তি, ভারতীয় পণ্য জব্দ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন