খাগড়াছড়িতে আ.লীগ’র বিক্ষোভ মিছিলে পুলিশের বাঁধা

khpic 2 copy

খাগড়াছড়ি প্রতিনিধি:

খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক ও পার্বত্য জেলা পরিষদের সদস্য মংসুইপ্রু চৌধুরী অপু’র ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে খাগড়াছড়িতে বিক্ষোভ মিছিল করেছে জেলা সন্ত্রাস বিরোধী কমিটি।

সোমবার বেলা ১১টার দিকে কদমতলীস্থ জেলা আওয়ামী লীগের অস্থায়ী কার্যালয় থেকে বিক্ষোভ মিছিল বের করা হয়। এ সময় বিক্ষোভ মিছিলটি শাপলা চত্বরের দিকে যেতে চাইলে মাস্টার পাড়ামূখ এলাকায় বিক্ষোভকারীরা পুলিশের বাধার মূখে পড়ে। এক পর্যায়ে জেলা সন্ত্রাস বিরোধী কমিটির সদস্য ও জেলা আ.লীগের নেতাকর্মীদের সাথে পুলিশের হাতাহাতি হয়। পরে আ.লীগ নেতাকর্মীরা পুলিশের ব্যারিকেড ভেঙ্গে শাপলা চত্ত্বরে এক প্রতিবাদ সমাবেশ করে।

সমাবেশে জেলা যুবলীগের সভাপতি যতন কুমার ত্রিপুরার সঞ্চালনায় ও সন্ত্রাসবিরোধী কমিটির আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা রণ বিক্রম ত্রিপুরার সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন, সন্ত্রাসবিরোধী কমিটির সদস্য সচিব মো. শানে আলম, জেলা আওয়ামী লীগ’র সহ-সভাপতি মনির হোসেন খান, সহ-সভাপতি কল্যাণ মিত্র বড়ুয়া, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক চন্দন কুমার দে, জেলা যুবলীগের সহ-সভাপতি মেহেদী হাসান হেলাল, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাবেদ হোসেন প্রমূখ। বক্তারা, চিহ্নিত সন্ত্রাসীসহ তাদের প্রশ্রয়দাতাদের গ্রেপ্তারপূর্বক শাস্তি প্রদানের দাবি জানান।

অন্যদিকে হামলার ঘটনায় জেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক ও পার্বত্য জেলা পরিষদের সদস্য মংসুইপ্রু চৌধুরী বাদী হয়ে তিনজনের নাম উল্লেখ করে অজ্ঞাত ১০ থেকে ১২ জনকে আসামি করে খাগড়াছড়ি সদর থানায় একটি মামলা দায়ের করেন। খাগড়াছড়ি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সামসুদ্দিন ভূঁইয়া জানান, মামলা করেছে এবং আসামিদের গ্রেপ্তারে অভিযান চলছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন