খাগড়াছড়িতে ইউপিডিএফ’র ২২০ নেতাকর্মীর নামে মামলা

খাগড়াছড়ি প্রতিনিধি ॥

পাহাড়ের চুক্তিবিরোধী আঞ্চলিক সংগঠন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) সমর্থিত তিন সংগঠনের ডাকা গত রবিবার খাগড়াছড়ি জেলায় অর্ধ-দিবস অবরোধ চলাকালে পুলিশের কাজে বাধা, পুলিশের ওপর পেট্রোল বোমা নিক্ষেপ, হামলা ও গাড়ি ভাঙচুরের ঘটনায় মোট তিনটি মামলা হয়েছে।

সোমবার সকালে পৃথক পৃথক ভাবে মামলাগুলো করা হয়। তিনটি মামলায় ইউপিডিএফ’র তিন সংগঠন পাহাড়ি ছাত্র পরিষদ, হিল উইমেন্স ফেডারেশন ও গনতান্ত্রীক যুব ফোরামের নেতাকর্মীদের আসামি করা হয়েছে।

এদিকে জেলার গুইমারা থানায় অর্ধদিবস অবরোধ চলাকালে গাড়ি ভাঙচুরের অভিযোগে ২জনকে আটক করে অজ্ঞাত আরও ১০/১২ জনের নাম উল্লেখ একটি মামলা দায়ের করা হয়েছে। আটককৃত জনি ত্রিপুরা ও সোহেল কান্তি ত্রিপুরাকে আদালতে প্রেরণ করা হয়েছে।

অন্যদিকে জেলার মানিকছড়ি উপজেলায় অবরোধ চলাকালে গাড়ি ভাঙচুরের অভিযোগে চাইথোয়াই মারমা নামের ১জনকে আটক করা হয়েছে। এ বিষয়ে অজ্ঞাত আরও ৫ জনকে আসামী করে মানিকছড়ি থানায় পৃথক একটি মামলা হয়েছে।

এছাড়াও একই ঘটনায় খাগড়াছড়ি সদর থানায় পৃথক একটি মামলা হয়েছে। এ মামলায় প্রায় ২শতাধিক ব্যাক্তিকে আসামী করা হয়েছে বলে জানাগেছে। এনিয়ে ৩ থানায় পৃথক ৩ মামলায় অন্তত ২২০ জনকে আসামী করা হয়েছে।

খাগড়াছড়ি পুলিশ সুপার শেখ মিজানুর রহমান মামলা দায়েরের সত্যতা নিশ্চিত করে জানান, গুইমারা, মানিকছড়ি ও খাগড়াছড়ি সদর থানায় এই মামলাগুলো হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন