খাগড়াছড়িতে ছাত্রদলের পাল্টা কমিটি

13.12.2014_Khagrachari JCD

সিনিয়র স্টাফ রিপোর্টার :

বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির অঙ্গসংগঠন যুবদলের পথ অনুসরণ করে এবার খাগড়াছড়িতে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের পাল্টা কমিটি ঘোষণা করা হলো। খাগড়াছড়ি জেলা ছাত্রদলের পাল্টা কমিটি ঘোষণার মধ্য দিয়ে ছাত্রদলেও গ্রুপিং প্রকাশ্য রূপ লাভ করলো।

শনিবার সকালে খাগড়াছড়ি জেলা শহরের জিরোমাইলস্থ জেলা পরিষদ হর্টিকালচার পার্কে খাগড়াছীড় জেলা ছাত্রদল পুনর্গঠনের লক্ষ্যে এক প্রতিনিধি সম্মেলনের মাধ্যমে মো: মহিউদ্দিনকে-সভাপতি, কংজঅং মারমাকে-সাধারণ সম্পাদক ও মেহেদী হাসান রাসেলকে-সাংগঠনিক সম্পাদক করে ৩ বছর মেয়াদী ১৫১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়।

খাগড়াছড়ি জেলা ছাত্রদলের সাবেক সভাপতি ও সাবেক পৌর মেয়র মো. জয়নাল আবেদীনের সভাপতিত্বে সম্মেলনে প্রধান অতিথি’র বক্তব্য রাখেন বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য সমীরণ দেওয়ানের নেতৃত্বাধীন গ্রুপের সহসভাপতি মো. বেলায়েত হোসেন ভূইয়া।

তিনি বলেন, এ যাবত খাগড়াছড়িতে যতবারই ছাত্রদলের কমিটি গঠিত হয়েছে সবগুলোই ছিল পকেট কমিটি। কখনও চট্টগ্রামে আবার কখনও ঢাকায় স্বজনপ্রীতি ও পরিবারতন্ত্রকে প্রাধান্য দিয়ে ছাত্রদল গঠন করায় রাজপথে ছাত্রদলের আন্দোলন গতিশীল হয়নি। বর্তমান প্রজন্ম আর পকেট কমিটি চায় না।

১৯৯২ সালের পর প্রথমবারের মতো গণতান্ত্রিক প্রক্রিয়ায় খাগড়াছড়ি জেলা ছাত্রদলের পুর্ণাঙ্গ কমিটি দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে উপহার দিতে পেরে আমরা গর্বিত এমন কথা উল্লেখ করে তিনি নবগঠিত কমিটিকে রাজপথে থেকে সরকার পতনের আন্দোলনে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহবান জানান।

প্রতিনিধি সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাগড়াছড়ি জেলা বিএনপি’র সহ-সভাপতি মণীন্দ্র লাল ত্রিপুরা, বিএনপি নেতা মো: রফিকুল ইসলাম, জেলা যুবদলের সভাপতি মো. আবদুস সালাম, সাবেক ছাত্রনেতা আবদুল গফুর তালুকদার, মাটিরাঙ্গা উপজেলা বিএনপি’র সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান নাছির আহাম্মদ চৌধুরী, মানিকছড়ি উপজেলা বিএনপি’র সভাপতি রবিউল ফারুক, পানছড়ি উপজেলা বিএনপি’র সভাপতি হোসেন মেম্বার, দিঘীনালা উপজেলা বাচা মিয়া মেম্বার, সদর উপজেলা যুবদলের আহবায়ক এরশাদ হোসেন চৌধুরী, সদস্য সচিব মো. সোলায়মান প্রমুখ।

প্রসঙ্গত, খাগড়াছড়ি জেলা বিএনপি’র সভাপতি, সাবেক সংসদ সদস্য ওয়াদুদ ভূইয়ার নেতৃত্বে মো: কামাল হোসেন দীপ্ত ও মো: ইব্রাহিম খলিল এর নেতৃত্বাধীন খাগড়াছড়ি জেলা ছাত্রদলের পূর্ণাঙ্গ একটি কমিটি সক্রিয় রয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন