খাগড়াছড়িতে জামায়াতের শান্তিপূর্ন হরতাল চলছে

খাগড়াছড়ি সংবাদদাতা:
জামায়াতে ইসলামীর শীর্ষ নেতাদের যুদ্ধাপরাধীর মিথ্যা মামলায় গ্রেফতার করে দীর্ঘদিন ধরে জেলে আটক রেখে শীর্ষ নেতা আব্দুল কাদের মোল্লাকে আপিল বিভাগের রায়ে মুত্যদন্ড দেওয়ার প্রতিবাদে সারাদেশব্যাপী টানা ৪৮ঘন্টা হরতালের প্রথম দিন খাগড়াছড়িতে শান্তিপূর্নভাবে পালিত হচ্ছে।
দূরপাল্লার গাড়িগুলো ঢাকা থেকে জেলা শহরের এসে আর চলাচল না করায় বিভিন্ন উপজেলার যাত্রীগুলো বাসটার্মিনালে বসে থাকতে দেখা গেছে।

বাজারের অধিকাংশ দোকান পাট বন্ধ থাকতে দেখা যায়, এছাড়া শহরের কয়েকটি টমটম, মোটর সাইকেল, ছাড়া তেমন কোন গাড়ি চলাচল করতে দেখা যায়নি। অফিস আদালত ব্যাংক বীমা অন্যান্য অফিস খোলা থাকলেও উপস্থিতি ছিল কম। স্কুল কলেজের ছাত্র/ছাত্রীরা হেটে হেটে ক্লাসে যেতে দেখা গেছে। সকল প্রকার অনাকাঙ্খিত ঘটনা এড়াতে শহরের গুরুত্বপূর্নস্থানে অতিরিক্ত পুলিশ মোতায়েন থাকতে দেখা গেছে।

খাগড়াছড়ি জেলা জামায়াতের আমীর অধ্যাপক সৈয়দ আব্দুল মোমিন ও শিবিরের সভাপতি মিনহাজুর রহমান টেলিফোনে বলেন, সরকারের প্রভাবেই আব্দুল কাদের মোল্লাকে মৃত্যদন্ড দিয়েছে আদালত। এ রায়ের মাধ্যমে ন্যায় বিচার থেকে বঞ্চিত করা হয়েছে । আমরা এ রায়ের পূর্নবিবেচনার দাবী করি। আজ সারাদেশের মত খাগড়াছড়ির জনগনও সতুর্স্ফূত হরতাল পালন করছে। আর একজন মানুষের মৃত্যুর খবর পেয়ে কতিপয় আওয়ামীপন্থি লোক আনন্দ উল্ল্যাস করে।  এথেকে বুঝা যায় আওয়ামীলীগের কাছে কোন মানুষের মর্যাদা নেই।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন