খাগড়াছড়িতে টানা ৭২ ঘন্টার হরতাল শান্তিপূর্নভাবে পালিত

জেলা সংবাদদাতা:
বিতর্কিত ভূমি কমিশন আইন সংশোধনী প্রস্তাব জাতীয় সংসদে উত্থাপন ও পাশ করার ষড়যন্ত্রের অভিযোগে পার্বত্য নাগরিক পরিষদ ও পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ ডাকা দ্বিতীয়বারের মতো  টানা ৭২ ঘন্টার হরতাল খাগড়াছড়িতে শান্তিপূর্নভাবে পালিত হয়েছে।

তবে খাগড়াছড়ি জেলা শহরের সাপ্তাহিক হাটবার হওয়ায় শেষ দিনের হরতাল ১২টার পর খাগড়াছড়ি পৌরসভায় হরতালর শিথিল  করা হয়েছিল।
এদিকে সরকার কৃর্তক বিতর্কিত ভূমি কমিশন আইন সংশোধনী প্রস্তাবের খসড়া অনুমোদনের পর বাঙ্গালীদের সংগঠন শুরু থেকেই আন্দোলন, সংগ্রাম অবরোধ, ও হরতাল পালন করে আসলেও সরকার এখনো পর্যন্ত এ আইন বাতিল বা স্থগিত করার জন্য কোন কার্যকর ভূমিকা পালন করছেনা। ফলে সরকারের এক পক্ষীয় সিদ্ধান্তের ফলে পাহাড়ে স্থায়ী শান্তির পথ রুদ্ধ হবে বলে ক্ষোভ প্রকাশ করছেন আন্দোলনকারী বাঙ্গালী নেতারা। তবে এ বিষয়ে আগামী ২৫ জুন সরকারের একটি প্রতিনিধি দল খাগড়াছড়িতে সফর করার কথা রয়েছে বলে জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক জাহেদুল আলম সাংবাদিকদের কাছে জানিয়েছেন।

অন্যদিকে চাদাঁর দাবীতে গুইমারা আওয়ামীলীগের সভাপতি জাহাঙ্গীর আলমকে অপহরনের আজ পাঁচ দিন পেরিয়ে গেলেও এখনো তার কোন খোজ খবর পাওয়া যায়নি। তার মুক্তির বিষয়ে জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জাহেদুল আলম অপহরনের পর দিনই সাংবাদিকদেরকে এক প্রেসব্রিফিং করে বলেন, পরদিন দুপুরের মধ্যে আওয়ামীলীগ নেতাকে মুক্তি না দিলে দলের পক্ষ্য কর্মসূচি আসবে। চাদাঁবাজ সন্ত্রাসী কাউকেই ছাড় দেওয়া হবেনা। কিন্তু আজ পাচঁ দিনেও কোন সন্ধান মেলেনি, মিলেনি মুক্তি, আর এতে  ক্ষোভ প্রকাশ করেছে বাঙ্গালী নেতারা ।
বাঙ্গালী ছাত্রপরিষদের সাবেক কেন্দ্রীয় সভাপতি নাগরিক পরিষদের মহাসচিব এডভোকেট এয়াকুব আলী চৌধুরী জানান,  সন্ত্রাসী কৃর্তক ক্ষমতাসীন আওয়ামীলীগ সরকারে থানা সভাপতি পর্যায়ের একজন নেতাকে চাদাঁর দাবীতে এভাবে দিনের পর দিন আটক রেখেছে । অথচ সরকারের আইনশংখলা বাহিনী কিছুই করতে পারছেনা। এটা কোন ক্রমেই মেনে নেওয়া যায়না। অতিসত্তর যদি জাহাঙ্গীর আলমকে মুক্তি দেওয়া না হয় তবে সকল বাঙ্গালীদের নিয়ে দূর্বার আন্দোলনের মাধ্যমে  তাকে মুক্ত করে আনা হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন