খাগড়াছড়িতে নানা আয়োজনে বঙ্গবন্ধুর জন্মদিবস ও জাতীয় শিশু দিবস পালিত হচ্ছে

fec-image

দোয়া মাহফিল, কেক কাটা, আনন্দ র‌্যালি ও আলোচনা সভাসহ নানা আয়োজনের মধ্য দিয়ে খাগড়াছড়িতে পালিত হচ্ছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের ১০২তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস।

দিবসটি উপলক্ষে বৃহস্পতিবার সকালে দলীয় কার্যালয়ে পার্বত্য চট্টগ্রাম টাস্কফোর্স চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপির নেতৃত্বে দলীয় কার্যালয় থেকে আনন্দ র‌্যালি বের করা হয়। র‌্যালিটি শহরের প্রধান সড়ক ঘুরে টাউন হলের সামনে স্থাপিত জাতির পিতা বঙ্গবন্ধু শেক মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পন করেন জেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

পরে দলীয় কার্যালয়ে বঙ্গবন্ধুর জন্মদিনের কেক কাটা শেষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এ সময় খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু ও খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পৌরসভার মেয়র নির্মলেন্দু চৌধুরী, জেলা পরিষদ সদস্য মংক্যচিং চৌধুরী ও এডভোকেট আশুমোষ চাকমাসহ আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এদিকে জাতির পিতার জন্মদিন উপলক্ষে খাগড়াছড়ি জেলা প্রশাসনের উদ্যোগে আশ্রয়ণ প্রকল্প-২ এর অধীনে জেলার ২০২ টি গৃহহীন ও ভূমিহীন পরিবারের মাঝে সেমিপাকা ঘরের কবুলিয়ত দলিল হস্তান্তর করেন প্রধান অতিথি টাস্কফোর্স চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি। এসময় জেলা প্রতাপ বিশ্বাস উপস্থিত ছিলেন।

জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান-সামাজিক সংগঠনের উধ্যোগেও বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের ১০২তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন