খাগড়াছড়িতে পিবিসিপি‘র সকাল-সন্ধ্যা সড়ক অবরোধ চলছে

22.02

সিনিয়র রিপোর্টার:

পার্বত্য খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলায় মোটরসাইকেল চালক আজিজুল হাকিম শান্ত‘কে হত্যার প্রতিবাদে পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ (পিবিসিপি) এর ডাকা সোমবার সকাল-সন্ধ্যা সড়ক অবরোধ শান্তিপুর্ণভাবে চলছে।

পিবিসিপি‘র অবরোধের কারণে জেলা শহর থেকে দুরপাল্লার কোন যানবাহন ছেড়ে যাযনি। ফলে পাহাড়ী জেলা খাগড়াছড়ির সাথে ঢাকা-চট্টগ্রামের সড়ক যোগাযোগ বন্ধ রয়েছে। বন্ধ রয়েছে আভ্যন্তরীন সড়কেও যান চলাচল। এদিকে রাতে ঢাকা থেকে ছেড়ে আসা যাত্রী ও পণ্যবাহী যানবাহন গুলোকে পুলিশ পাহারায় জেলা শহরে প্রবেশ করতে দেখা গেছে।

সকাল-সন্ধ্যা অবরোধের সমর্থনে জেলা ও উপজেলা সদরে অবরোধ সমর্থকদের স্বত:স্ফুর্ত ভাবে অংশগ্রহণ করতে দেখা গেছে। তিনদিন সরকারি ছুটি থাকার পর আজ অফিস আদালত খোলা থাকার কারনে অফিসগামী যাত্রীরা চরম দুর্ভোগে পড়েছেন। অবরোধের কারণে জেলা ও উপজেলার বিভিন্ন হাট-বাজারের সব ধরনের দোকান পাট বন্ধ রয়েছে।

22.02

এদিকে অবরোধের সমর্থনে খাগড়াছড়ি জেলা সদরসহ মাটিরাঙ্গা ও মহালছড়িতে বিক্ষোভ করেছে পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ-পিবিসিপি‘র কর্মীরা। তারা মোটর সাইকেল চালক মো. আজিজুল হাকিম শান্ত‘র হত্যাকান্ডের জন্য পাহাড়ী সন্ত্রাসীদের দায়ী করে অবিলম্বে তাদের গ্রেফতারের দাবি করেন।

আবরোধকে ঘিরে যেকোন ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে জেলা সদরসহ উপজেলাগুলোতে পুলিশের সতর্কাবস্থা লক্ষ্য করা গেছে। পাশাপাশি সেনাবাহিনী ও বিজিবির সদস্যদের টহল দিতে দেখা যাচ্ছে।

প্রসঙ্গত, গত বৃহস্পতিবার রাত ৯টার পর থেকে নিখোঁজ থাকার পর আটক পাহাড়ী যুবক ধন বিকাশ ত্রিপুরার দেয়া তথ্য মতে গতকাল রোববার বেলা ১১টার দিকে আলুটিলার গভীর জঙ্গল থেকে মোটর সাইকেল চালক মো. আজিজুল হাকিম শান্ত‘র জবাই করা লাশ পাওয়া যায়।

এ ঘটনার প্রতিবাদে পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ-পিবিসিপি‘র ডাকা সোমবার সকাল- সন্ধ্যা সড়ক অবরোধের ডাক দেয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন