খাগড়াছড়িতে পুলিশের বাঁধার মুখে জিয়াউর রহমানের জন্মবার্ষিকী পালন করলো মহিলা দল

photo

সিনিয়র স্টাফ রিপোর্টার :

খাগড়াছড়িতে পুলিশের বাঁধার মুখেই বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়ারউর রহমানের ৭৯তম জন্মবার্ষিকী পালন করলো খাগড়াছড়ি জেলা জাতীয়তাবাদী মহিলা দল।

সকালে পুলিশী বাঁধার মুখে পণ্ড হয়ে যায় জিয়াউর রহমানের ৭৯তম জন্মবার্ষিকী উপলক্ষে মহিলা দল আয়োজিত বর্ণাঢ্য র‌্যালী। মঙ্গলবার বেলা ১১টার দিকে আদালত সড়কস্থ বিএনপি’র দলীয় কার্যালয় হতে জন্মবার্ষিকীর র‌্যালী বের করতে চাইলে মূল ফটকেই পুলিশের বাঁধার মুখে পড়ে তারা। অনেক চেষ্টা করেও জন্মবার্ষিকীর র‌্যালীটি পুলিশী বাধা উপক্ষো করে সামনে যেতে না পেরে দলীয় কার্যালয়ের সামনেই প্রতিবাদ সমাবেশ করে নেতাকর্মীরা।

খাগড়াছড়ি জেলা মহিলা দলের সভানেত্রী মিসেস শাহনাজ বেগম রোজীর সভাপতিত্বে অুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন খাগড়াছড়ি জেলা বিএনপি’র সহ-সভাপতি কংচাইরী মাস্টার, জেলা মহিলা দলের সাধারণ সম্পাদক কুহেলী দেওয়ান, জেলা ছাত্রদলের জৈষ্ঠ্য সহ-সভাপতি মো: শরীফুল ইসলাম ভুইয়া আসাদ।

সরকার কর্তৃক দলের চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে তাঁর গুলশান কার্যালয়ে আটকে রাখার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন, সবধরনের বাধা-বিপত্তি উপক্ষো করে বিএনপি চেয়ারপার্সনের সকল কর্মসূচীই খাগড়াছড়ি জেলা মহিলা দল পালন করবে। এজন্য জেল-জুলুম তাদের সামনে বাধা হয়ে দাড়াতে পারবেনা।

খাগড়াছড়ি থেকেই জননেতা ওয়াদুদ ভুইয়ার নেতৃত্বে সরকারের পতনের বিজয় মিছিল শুরু হবে বলে বক্তারা ঘোষনা দিয়ে বলেন মিথ্যা মামলা আর হামলা করে বিএনপির নেতাকর্মীদের ঘরে আটকে রাখা যাবেনা।

পরে দলীয় কার্যালয়ের সামনে প্রতিস্থাপিত শহীদ জিয়ার রহমানরে প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করে কেক কাটা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন