খাগড়াছড়িতে বর্ণিল আয়োজনে বৈসাাবিন উৎসবের উদ্বোধন

fec-image

খাগড়াছড়িতে বর্ণিল আয়োজনে শুরু হয়েছে পাহাড়বাসীর প্রাণের উৎসব ত্রিপুরা সম্প্রদায়ের বৈসু,মারমা সম্প্রদায়ের সাংগ্রাইং, চাকমা সম্প্রদায়ের বিজু এবং বাঙালিদের চৈত্র সংক্রান্তি ও নববর্ষবরণ উৎসব বৈ-সা-বি-ন।

মঙ্গলবার (১২ এপ্রিল) সকালে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ প্রাঙ্গণে বেলুন ও পায়রা উড়িয়ে এ উৎসবের উদ্বোধন করেন, ভারত প্রত্যাগত উপজাতীয় শরনার্থী ও উদ্বাস্তু পুনর্বাসন বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি। এর পর পরই পুরো শহরে উৎসবের রং- ছড়িয়ে পড়ে।

এ সময় কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি বলেন,পাহাড়ের সকল জনগোষ্ঠী যাতে সম্প্রীতির মাধ্যমে বসবাস করতে পারে, সে লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার কাজ করছে। পরে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ প্রাঙ্গণ থেকে একটি বর্ণিল শোভাযাত্রা বের হয়ে শহরের প্রধান সড়ক ঘুরে টাউন হল প্রাঙ্গণে বিভিন্ন জাতি-গোষ্ঠীর মনোজ্ঞ ডিসপ্লে অনুষ্ঠিত হয়।

এ সময় উপস্থিত ছিলেন,সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য বাসন্তী চাকমা, ডিজিএফআইয়ের ডেট কমান্ডার কর্ণেল ইশতিয়াক আহমেদ, খাগড়াছড়ি জেলা পরিষদ চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী, খাগড়াছড়ি সদর দপ্তর খাগড়াছড়ি সদর জোন কমান্ডার লে.কর্নেল সাইফুল ইসলাম সুমন, জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস, খাগড়াছড়ি রিজিয়নের স্টাফ অফিসার মেজর জাহিদ হাসান,জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ বশিরুল হক ভূঁইয়া, পুলিশ সুপার মোহাম্মদ আব্দুল আজিজ উচ্চ পদস্থ সামরিক-বেসামরিক কর্মকর্তা, জনপ্রতিনিধি ও সুশিল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন