আ'লীগ-বিএনপির সংঘর্ষের ঘটনায়

খাগড়াছড়িতে বিএনপির সাড়ে ৬ শতাধিক নেতাকর্মীকে আসামি করে আরও দুটি মামলা

fec-image

খাগড়াছড়িতে আওয়ামী লীগ-বিএনপির সংঘর্ষের ঘটনায় আলাদা দুটি মামলা দায়ের করা হয়েছে। মো. শামীম চৌধুরী বাদী জেলা আ.লীগের দায়েরকৃত মামলায় খাগড়াছড়ি জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য ওয়াদুদ ভূইয়াসহ ৩৫৭ জনের নাম উল্লেখসহ আরো সাড়ে ৩ শতাধিক অজ্ঞাত বিএনপি নেতাকর্মীকে আসামি করা হয়েছে। ইকু বাবু চাকমা নামে শিক্ষানবিশ এক আইনজীবী ১০ জনের নাম উল্লেখ করে অপর একটি মামলা করেছে সদর থানায়।

বৃহস্পতিবার (২০ জুলাই) রাতে মামলা দুটি দায়ের করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আরিফুর রহমান।

এর আগে সংঘর্ষের ঘটনায় সরকারি কাজে বাঁধা, পুলিশের উপর হামলা ও আহত করার ঘটনায় পুলিশ বাদী হয়ে ১৫৭ জন বিএনপি নেতাকর্মীর নাম উল্লেখ করে আরও ৫-৬ শতাধিক জনকে অজ্ঞাত আসামি করে মামলা দায়ের করে পুলিশ।

এ নিয়ে সংঘর্ষের ঘটনায় থানায় পৃথক তিনটি মামলা দায়ের হয়েছে।

মামলায় বিএনপির অন্যতম আসামিরা হলেন- খাগড়াছড়ি জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য ওয়াদুদ ভূইয়া, সাধারণ সম্পাদক এমএন আবছার, যুগ্ম সম্পাদক অনিমেষ চাকমা রিংকু, জেলা বিএনপির সহ-আইন বিষয়ক সম্পাদক রতন কুমার ক্রিপুরা, ব্যবসায়ী আব্দুল কাইয়ুম, জেলা মহিলা দলের সভাপতি কুহেলী দেওয়ান, সদর উপজেলা যুবদলের আহবায়ক মোধ ইব্রাহিম, জেলা ছাত্রদলের দপ্তর সম্পাদক বাপ্পি দাশ, জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল নোমান সাগর, জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক জাহিদুল আলম, পৌর বিএনপির সাংগঠনিক মীর হোসেন, ছাত্রদল নেতা ও তাঁতীদল নেতা আলমগীর মিয়া ও ছাত্রদল নাইমুল ভূইয়া।

এদিকে, বিএনপির পক্ষ থেকে দলীয় অফিসে হামলা, ভাংচুর ও মারধরের ঘটনায় থানায় মামলা দায়ের জন্য আবেদন করলেও ঘটনার দুই দিন পরও তা আমলে নেয়নি পুলিশ, এমন অভিযোগ জেলা বিএনপির সভাপতি ওয়াদুদ ভূঁইয়ার।

অপরদিকে, এ ঘটনায় জড়িত আসামিদের ধরতে পুলিশি অভিযান অব্যাহত রয়েছে বলে জানিয়েছে পুলিশ। এ পর্যন্ত ১৬ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

প্রসঙ্গত, গত ১৮ জুলাই খাগড়াছড়িতে আ.লীগ ও বিএনপির অফিসে পাল্টা-পাল্টি হামলা, সংঘর্ষ, পৌরসভায় হামলা, ভাংচুর, মোটরসাইকেলে আগুন, পুলিশের টিয়ারশেল নিক্ষেপের ঘটনায় সাংবাদিক ও পুলিশসহ আহত অর্ধশতাধিক আহত হয়।

নিউজটি ভিডিওতে দেখুন:

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: খাগড়াছড়ি, বিএনপি, মামলা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন