‘আলীকদম উপজেলা যুবলীগের সম্মেলনে আ.লীগের কাজ নেই’

fec-image

বান্দরবানের আলীকদম উপজেলা যুবলীগের বিপক্ষে নানা সমালোচনা ও দীর্ঘদিন ধরে নিষ্ক্রিয়তার অভিযোগের তীর ছিল আওয়ামী লীগের যেকোন আলোচনা সভায়। অবশেষে সম্মেলনের তারিখ ও সম্মেলন প্রস্তুতি কমিটি গঠন করা হলেও জানে না উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক। আর এই সম্মেলনে জেলা আওয়ামী লীগের কোন কাজ নেই বলে অবহিত করেন বান্দরবানের জেলা যুবলীগের আহব্বায়ক কেলু মং মার্মা।

উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদকের মনোনীত তালিকায় সম্মেলন প্রস্তুুতি কমিটি হিসেবে জেলা যুবলীগ অনুমোদন দেওয়ার অভিযোগ আলীকদম উপজেলা যুবলীগের অধিকাংশ নেতাকর্মীর।

গত ১০ জুলাই সম্মেলন প্রস্তুতি কমিটি গঠনের তারিখ উল্লেখ্য থাকলেও প্রকাশ হয় ১৯ জুলাই। এদিকে সম্মেলন কমিটির অধিকাংশ সদস্যদের মতামত নেওয়া হয়নি ও ৯ দিন আগের তারিখ বসিয়ে উপজেলা আওয়ামী লীগকে না জানিয়ে ১৯ জুলাই প্রকাশ করায় এই বিষয়ে ক্ষোভ প্রকাশ করেছে উপজেলা আওয়ামী লীগ।

উপজেলা যুবলীগের নেতাকর্মীরা নাম প্রকাশ না করার শর্তে বলেন, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদকের মনোনীত লোকদের দিয়ে সম্মেলন প্রস্তুুতি কমিটি করেছে। সম্মেলনের প্রস্তুুতি কমিটিতে ভারপ্রাপ্ত সভাপতির কোন মতামত ও উপজেলা আওয়ামী লীগের মতামত নেওয়া হয়নি। যুবলীগের মাদার সংগঠন আওয়ামী লীগ, সেই আওয়ামী লীগকে অবগত না করেই সম্মেলন প্রস্তুুতি কমিটি করা হয়েছে। বিষয়টি খুবই হাস্যকর, জেলা যুবলীগের আহবায়ক একক প্রার্থীর এজেন্ডা বাস্তবায়ন করছে বলে মন্তব্য করেন তারা।

উপজেলা যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি জাকের হোসেন বলেন, সম্মেলন প্রস্তুুতির বিষয়ে আমি জানি না। জেলা যুবলীগের আহ্বায়কের কাছে উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক যে তালিকা পাঠিয়েছে, তাই সম্মেলন প্রস্তুুতি কমিটি বলে প্রকাশ করেছে জেলা যুবলীগ। ভারপ্রাপ্ত সভাপতি হলেও আমার কোন মতামত নেওয়া হয় নি কখনও, মতামত নেওয়া হয় উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদকের।

উপজেলার অনেক যুবলীগ নেতা বলেন, আগামীতে যার হাত ধরে উপজেলা যুবলীগ সু-সংগঠিত হবে এমন একজন অভিভাবক চাই আমরা উপজেলা যুবলীগে।

এক প্রশ্নের উত্তরে জেলা যুবলীগের আহবায়ক কেলুুমং মারমা বলেন, যুবলীগের সম্মেলনে উপজেলা আওয়ামী লীগকে জানানোর কাম নাই (কাজ নেই)। পরবর্তীতে সাবেক যুবলীগ নেতাদের দিয়ে আরও একটি সম্মেলন সফল করতে কমিটি করা হবে। তিনি আরও বলেন, সবকিছু জেলা যুবলীগ করবে, সম্মেলন প্রস্তুুতি কমিটির কাজ হচ্ছে শুধু মাত্র সম্মেলনের স্থান ঠিক করা ও সম্মেলনের বাঁশ এবং গাছ গারা (লাগানো)।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি জামাল উদ্দিন ও সাধারণ সম্পাদক অংশেথোয়াই মার্মা জানান, উপজেলা যুবলীগের সম্মেলন প্রস্তুুতি কমিটি করার বিষয়টি কেউ জানায়নি আমাদের। উপজেলা আওয়ামী লীগকে অবগত করার দরকার ছিল। যেহেতু উপজেলা আওয়ামী লীগ উপজেলা আওয়ামী যুবলীগের মাদার সংগঠন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আওয়ামী লীগ, আলীকদম উপজেলা যুবলীগ, সম্মেলন
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন