খাগড়াছড়িতে সম্মিলিত ছাত্র সমাজের মানববন্ধন

প্রেস বিজ্ঞপ্তি :

রাঙামাটি মেডিকেল কলেজ, বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় স্থাপন স্থগিত এবং আন্দোলনরত শিক্ষার্থীদের উপর হামলার প্রতিবাদে খাগড়াছড়ি শহরে মানবন্ধন করেছে সম্মিলিত ছাত্র সমাজ।

রবিবার (১১ জানুয়ারি) সকাল সাড়ে ১০টায় চেঙ্গী স্কোয়ারে ঘণ্টাব্যাপী এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তারা অভিযোগ করে বলেন, সরকার উন্নয়নের নামে পাহাড়িদের নিজ বাস্তুভিটা থেকে উচ্ছেদের লক্ষ্যে জনগণের মতামত ও প্রতিবাদকে উপেক্ষা করে রাঙামাটিতে মেডিকেল কলেজ, বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় স্থাপন করছে। আর সরকারের এই এজেন্ডা বাস্তবায়নে পাহাড়িদের মধ্য থেকে কতিপয় দালাল উঠেপড়ে লেগেছে। এসব পাহাড়ি দালালদের ছাত্র সমাজ কখনো বরদাস্ত করবে না বলে বক্তারা ঘোষণা দেন।

বক্তারা সরকারের প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করে আরো বলেন, পাহাড়ি জনগণের মতামতকে উপেক্ষা করে, তাদের ইচ্ছার বিরুদ্ধে সরকার যদি উন্নয়ন ও উচ্চ শিক্ষার নামে পাহাড়িদের উচ্ছেদের ষড়যন্ত্রে লিপ্ত থাকে তাহলে এর পরিণতি কখনো শুভ হবে না। তখন যে কোন পরিস্থিতির জন্য সরকারকেই দায়ী থাকতে হবে।

এসময় বক্তারা অবিলম্বে রাঙামাটি মেডিকেল কলেজ, বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সকল কার্যক্রম স্থগিত করা ও ১০ জানুয়ারি রাঙামাটিতে আন্দোলনরত শিক্ষার্থীদের উপর হামলাকারীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

খাগড়াছড়ি সরকারি কলেজের ছাত্র নেতা এল্টন চাকমার সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন, কাজী নজরুল ইসলম বিশ্ববিদ্যালয়ের ছাত্র নয়ন চাকমা, ছাত্র নেতা লাব্রেচাই মারমা, ছাত্র নেতা রিয়েল ত্রিপুরা ও শান্ত চাকমা প্রমুখ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন