খাগড়াছড়িতে ১কেজি গাঁজাসহ উপজাতি মহিলা আটক

  ganja-image

নিজস্ব প্রতিবেদক, খাগড়াছড়ি:

খাগড়াছড়ি সদর থানা পুলিশ গোপন তথ্যের ভিত্তিতে জেলা সদরের জিরোমাইল এলাকায়  তল্লাশী চালিয়ে এক উপজাতীয় মহিলা থেকে ১ কেজি গাঁজা আটক করেছে। রবিবার সকাল সাড়ে ১১টায় খাগড়াছড়ি সদর থানার অফিসার ইনচার্জ মিজানুর রহমানের নেতৃত্বে খাগড়াছড়ি সদরে প্রবেশ মুখে জীপ গাড়ীতে তল্লাশী  চালিয়ে এ গাঁজা উদ্ধার করা হয়। আটককৃত উপজাতি মহিলা জেলা  সদরের গাছবান এলাকার খোকন চাক্মার স্ত্রী নিলা চাক্মা (৪০)। এ ব্যাপারে মাদক নিয়ন্ত্রণ আইনে খাগড়াছড়ি সদর থানায় মামলা রুজু হয়েছে। মামলা  নং-০৭/২০১৪। তারিখ- ২৩-০২-২০১৪

খাগড়াছড়ি সদর থানা সূত্রে জানা যায়, মাদক নিয়ন্ত্রণে খাগড়াছড়ি সদর থানা সচ্চার রয়েছে। ১৪ ফেব্রুয়ারী খাগড়াছড়ি গেইট সংলগ্ন এলাকায় রাত সোয়া ৯টায় মো: ওমর ফারুক ও মো: আব্দুল্লাহ আল-নোমান নামক দুই যুবক হতে ২০টি করে ৪০টি ইয়াবা ট্যাবলেটসহ হাতেনাতে আটক করে। এরা দু’জনই খুচরা বিক্রেতা। তবে এদের এর গডফাদারকে তা এখনও বের করতে পারেনি আইন শৃঙ্খলা সংস্থা।

অপরদিকে, জেলা সদরের কুমিল্লা টিলা এলাকায় গত ১১ ফেব্রুয়ারী বেলা ৩টার দিকে কে.আই স্কুল মাঠের পশ্চিম পার্শ্ব এলাকা হতে অভিযান চালিয়ে বিশ্বাস মো: ডাবলু নামক এক যুবক থেকেও ২০টি ইয়াবা ট্যাবলেট উদ্ধার করে। আসামীদের মামলারুজু করে জেল হাজতে প্রেরণ করা হয়েছে বলে সদর থানার এস.আই সমীর চন্দ্র সরকার নিশ্চিত করেছেন।

গোপন  সূত্রে জানা যায়, খাগড়াছড়ি জেলায় ইয়াবার ছোবলে প্রতিনিয়ত আসক্ত হচ্ছে শত শত বেকার যুবক। যে সকল যুবক এ ব্যবসার সাথে জরিত তারা প্রতিটি ইয়াবা বিক্রিতে ২০টা হারে কমিশন পায়। অপরদিকে, এক কেজি গাঁজা ৬-৮ হাজার টাকা দিয়ে ক্রয় করে খুচরা বিক্রেতা ১৮-২০ হাজার টাকা বিক্রি করে থাকে বলে জানা যায়। স্থানীয় সচেতন মহল অবিলম্বে পুলিশ প্রশাসনের  সাঁড়াশি অভিযান চালানোর দাবী জানিয়েছেন। এ দিকে সদর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা জানান, তিনি মাদক নিয়ন্ত্রণে অভিযান চালিয়ে যাচ্ছেন এবং এটা অভ্যাহত থাকবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন