খাগড়াছড়িতে ৩১ ডিসেম্বর পর্যন্ত পরিবহন ধর্মঘট স্থগিত


ধর্মঘট স্থগিত
সিনিয়র স্টাফ রিপোর্টার :

পাহাড়ের অনিবন্ধিত আঞ্চলিক সংগঠন ইউপিডিএফ-জেএসএস‘র অব্যাহত চাঁদাবাজির প্রতিবাদে খাগড়াছড়িতে রোববার থেকে ডাকা অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট ৩১ ডিসেম্বর পর্যন্ত স্থগিত করা হয়েছে। খাগড়াছড়ি জেলা আওয়ামলীগের সভাপতি ও স্থানীয় সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা‘র সঙ্গে শনিবার দীর্ঘ বৈঠকের পর পরিবহন মালিক ও শ্রমিক সমন্বয় পরিষদের নেতৃবৃন্দ ধর্মঘট স্থগিতের কথা ঘোষণা করেন।

খাগড়াছড়ি পরিবহন মালিক গ্রুপের সাধারণ সম্পাদক এস এম শফি জানান, খাগড়াছড়ি জেলা আওয়ামলীগের সভাপতি ও স্থানীয় সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা সঙ্গে খাগড়াছড়ি পরিবহন মালিক গ্রুপ ও পরিবহন মালিক শ্রমিক সমন্বয় পরিষদের নেতৃবৃন্দের সঙ্গে বৈঠক করেন। বৈঠকে পরিবহন মালিক ও শ্রমিকদের দাবির সঙ্গে একমত পোষণ করে সঙ্কট নিরসনে উদ্যোগ নেওয়ার আশ্বাস দেন।

১৪ ডিসেম্বর শহীদ বৃদ্ধিজীবী দিবস ও মহান বিজয় দিবসসহ বেশ কিছু সরকারি কর্মসূচি থাকায় পূর্বঘোষিত ধর্মঘট স্থগিত করার অনুরোধ জানানোর পি প্রেক্ষিতে তা স্থগিত করা হয়েছে বলেও জানান এস এম শফি।

বিকেল সাড়ে ৫টা থেকে সন্ধ্যা পৌনে ৬টা পর্যন্ত দীর্ঘ বৈঠকে পরিবহন মালিক ও শ্রমিক নেতৃবৃন্দ ছাড়াও খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. জাহেদুল আলম, খাগড়াছড়ি পৌরসভার মেয়র মো. রফিকুল আলম ও খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ সদস্য বীর কিশোর চাকমা অটল উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, পার্বত্য চুক্তিবিরোধী ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট-ইউপিডিএফ ও পূর্ণ স্বায়ত্বশাসনের দাবীতে আন্দোলনরত পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি-জেএসএস (এমএন লারমা) কয়েকটি স্থানীয় পাহাড়ি সংগঠনের নামে অব্যাহত চাঁদাবাজি বন্ধ এবং জেলায় বিআরটিসি বাস সীমিতকরণসহ তিন দফা দাবিতে ৯ ডিসেম্বর মঙ্গলবার সন্ধ্যায় সাংবাদিক সম্মেলনের মাধ্যমে ১৪ ডিসেম্বর থেকে খাগড়াছড়িতে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘটের ডাক দেয় খাগড়াছড়ি পরিবহন মালিক-শ্রমিক সমন্বয় পরিষদ।
Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন