খাগড়াছড়ির মহালছড়িতে বিএনপি-আ.লীগ-পুলিশ সংঘর্ষ : আহত-৯, ব্যাপক ভাঙচুর, গুলিবর্ষণ

সংঘর্ষ_3956_6535

স্টাফ রিপোর্টার, পার্বত্যনিউজ :

নির্দলীয় নিরপেক্ষ তত্বাবধায়ক সরকারের দাবীতে ১৮ দলের ডাকা ৬০ ঘন্টার হরতালের প্রথম দিনে খাগড়াছড়ি জেলার মহালছড়ি উপজেলায় ব্যাপক সহিংসতার ঘটনা ঘটেছে। হরতালকে কেন্দ্র করে ঘন্টাব্যাপী হরতাল সমর্থক বিএনপি, হরতাল বিরোধী আওয়ামীলীগ ও পুলিশের ত্রি-মুখী সংঘর্ষে মহালছড়ি উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক রতন কুমার শীল সহ উভয় পক্ষের ৯ নেতাকর্মী আহত হয়েছে।

ঘটনার বিবরণে জানা গেছে, পিকেটিং করার সময় এক ছাত্রলীগ কর্মীর সাথে কথা কাটাকাটি হয় হরতাল সমর্থকদের। এর সুত্র ধরে ঐ কর্মী আওয়ামীলীগ কার্যালয়ে অবস্থানরত কর্মীদের নিয়ে হরতাল সমর্থকদের উপর চড়াও হয়। এক পর্যায়ে হরতাল সমর্থকরা ফেরার পথে আওয়ামীলীগ কার্যালয়ের সামনে আসলে তাদের হামলা করে হরতাল বিরোধীরা। এক পর্যায়ে হরতাল সমর্থক বিএনপি ও হরতাল বিরোধী আওয়ামী লীগ নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষ বেঁধে যায়।এ সময় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ফাঁকা গুলি ও রাবার বুলেট ছোঁড়ে।

এসময় পুলিশ ও হরতাল সমর্থকদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এতে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রতন কুমার শীল সহ ৭ জন ও বিএনপি’র দুই কর্মী আহত হয়। সংঘর্ষের ঘটনায় আহতরা হলেন মহালছড়ি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রতন কুমার শীল, সহ-সভাপতি মন্টু মিয়া, যুগ্ম-সম্পাদক আনোয়ার হোসেন আনু, উপজেলা যুবলীগের সভাপতি দীপক ধর, সহ-সভাপতি আবুল কালাম, সাধারন সম্পাদক রেজাউল করিম মাসুদ, ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক আযাদ, জেলা যুবদল নেতা মুন্না ও ছাত্রদল নেতা ইকবাল হোসেন প্রমুখ। সংঘর্ষ চলাকালে যুবলীগ-ছাত্রলীগের কর্মীরা উপজেলা একটি স্টুডিও সহ বিএনপি ও ছাত্রদল নেতার মালিকানাধীন কয়েকটি ব্যবসা প্রতিষ্ঠান ব্যাপক ভাঙচুর করে।

এসময় বিক্ষুদ্ধ হরতাল সমর্থকরা উপজেলা আওয়ামীলীগ কার্যালয়ে ব্যাপক ভাঙ্চুর করে। পুলিশ ঘটনাস্থল থেকে উপজেলা বিএনপি’র সভাপতি ও সাধারণ সম্পাদককে আটক করে জিজ্ঞাসাবাদের পর ছেড়ে দিয়েছে। মহালছড়ি শহরে উত্তেজনার পাশাপাশি থমথমে অবস্থা বিরাজ করছে। যে কোনো পরিস্থিতি মোকাবেলায় শহরে ব্যাপক পুলিশ মোতায়েন করা হয়েছে। ঘটনাস্থলে রয়েছেন খাগড়াছড়ির অতিরিক্ত পুলিশ সুপার মো: জয়নুল আবেদীন।

এদিকে মহালছড়ির সংঘর্ষের খবর জেলা শহর খাগড়াছড়িতে ছড়িয়ে পড়লে সেখানেও উত্তেজনা সৃষ্টি হয়। জেলা বিএনপি তাৎক্ষনিকভাবে মহালছড়ির ঘটনার প্রতিবাদের খাগড়াছড়ি জেলা শহরে বিক্ষোভ মিছিল করেছে। জেলা বিএনপির সিনিয়র নেতৃবৃন্দসহ বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ মিছিলে অংশগ্রহণ করেন।

 
 

 

Print Friendly, PDF & Email
Facebook Comment

One Reply to “খাগড়াছড়ির মহালছড়িতে বিএনপি-আ.লীগ-পুলিশ সংঘর্ষ : আহত-৯, ব্যাপক ভাঙচুর, গুলিবর্ষণ”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন