খাগড়াছড়ির ৬টি বেসরকারি কলেজকে সরকারিকরণে সরকারকে স্বাগত জানিয়েছে জেলাবাসী

loki

খাগড়াছড়ি প্রতিনিধি॥

খাগড়াছড়ি জেলার ৬ টি বেসরকারি কলেজ সরকারীকরণ করা হয়েছে। শিক্ষার ক্ষেত্রে সরকারের এই উদ্যোগকে পাহাড়বাসী স্বাগত জানিয়েছে।

অনগ্রসর এ অঞ্চল শিক্ষাক্ষেত্রে আরো এক ধাপ এগিয়ে গেল। জেলার সরকারিকরণ কলেজ গুলো হচ্ছে, মহালছড়ি কলেজ, দিঘীনালা কলেজ, মানিকছড়ি ঘিড়ি মৈত্রী কলেজ, পানছড়ি ডিগ্রি কলেজ, মাটিরাঙ্গা কলেজ ও নবগঠিত গুইমারা উপজেলার গুইমারা কলেজ।

খাগড়াছড়ি সচেতন নাগরিক কমিটি(সনাক) সভাপতি বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর ড. সুধীন কুমার চাকমা বলেন, পাহাড়ের অনগ্রসর এ অঞ্চলে সরকার এক সাথে ৬টি বেসরকারি কলেজকে সরকারিকরণ করে উচ্চ শিক্ষার ক্ষেত্রে এক নতুন দৃষ্টান্ত স্থাপন করেছে।এতে পাহাড়বাসি আনন্দে উদ্বেলিত।

দীর্ঘ দিন ধরে এখানকার মানুষ এসব কলেজকে সরকারি করণের অপেক্ষায় ছিল। যা আজ পূর্ণতা পেয়েছে। এতে পাহাড়ের সব খানে এ শিক্ষার ক্ষেত্রে সরকারের এ সু-দৃষ্টিকে স্বাগত ও অভিনন্দন জানিয়েছে পাহাড়বাসী।

মহালছড়ি কলেজের শিক্ষক মো: আনোয়ার আলম ও পানছড়ি ডিগ্রি কলেজের শিক্ষক মনোয়ারা বেগম সরকরের এই উদ্যোগকে স্বাগত জানিয়ে পাহাড়ের উচ্চ শিক্ষার ক্ষেত্রে সরকারের এ প্রদক্ষেপ যুগান্তকারী আখ্যয়িত করে সরকারের প্রতি অভিনন্দন জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন