খাগড়াছড়ি দক্ষিণাঞ্চল প্রেস ক্লাবের জঙ্গীবাদ বিরোধী মানববন্ধন

26.08.2016_KDP Pic

নিজস্ব প্রতিবেদক:

‘জেগে ওঠো সাংবাদিক সমাজ’ এ শ্লোগানে জঙ্গীবাদ ও সন্ত্রাসবাদের বিরুদ্ধে মানববন্ধন করেছে খাগড়াছড়ির দক্ষিণের পাঁচ উপজেলার পেশাজীবি সাংবাদিকদের সংগঠন ‘ খাগড়াছড়ি দক্ষিণাঞ্চল প্রেস ক্লাব’। শুক্রবার সকালে জেলার জালিয়াপাড়া চৌরাস্তায় এ মানববন্ধন কর্মসূচী পালিত হয়।

খাগড়াছড়ি দক্ষিণাঞ্চল প্রেস ক্লাবের মো. নিজাম উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধনে মাটিরাঙ্গা উপজেলার সহকারী কমিশনার (ভুমি) মোহাম্মদ রায়হানুল হারুন, সহকারী পুলিশ সুপার (রামগড় সার্কেল) কাজী মো. হুমায়ুন রশীদ, রামগড় উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. আবদুল কাদের, গুইমারা থানার অফিসার ইনচার্জ মো. জোবায়েরুল হক, গুইমারা উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও গুইমারা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মেমং মারমা, হাফছড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান উশেপ্রু মারমা ও বীর মুক্তিযোদ্ধা মো. হেলাল উদ্দিন প্রমুখ বক্তব্য রাখেন।

জঙ্গীবাদ ও সন্ত্রাসবাদের বিরুদ্ধে সাংবাদিকদের মানববন্ধন কর্মসূচীকে সামাজিক দায়বদ্ধতার অংশ উল্লেখ করে মাটিরাঙ্গা উপজেলার সহকারী কমিশনার (ভুমি) মোহাম্মদ রায়হানুল হারুন জঙ্গীবাদের মুলোৎপাটনে সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান। তিনি বলেন, পাকিস্তানকে হটিয়ে যে বাঙ্গালীরা স্বাধীনতা অর্জন করতে পারে তাদের কাছে জঙ্গীবাদ বড় কোন সমস্যা নয়। সাংবাদিকদের নিরপেক্ষ থেকে জঙ্গীবাদের বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে দৃঢ় অবস্থান নেয়ার আহবান জানিয়ে বলেন, সাংবাদিকদের অবস্থান কোন জঙ্গীবাদ, সন্ত্রাসী, নৈরাজ্যকারী বা দেশবিরোধীর পক্ষে নয়।

পুলিশ জীবনবাজি রেখে, বুকের তাজা রক্ত দিয়ে জঙ্গীবাদের মুলোৎপাটন করবে উল্লেখ করে সহকারী পুলিশ সুপার (রামগড় সার্কেল) কাজী মো. হুমায়ুন রশীদ বলেন, জঙ্গীবাদ ও মৌলবাদ গণতন্ত্রের জন্য বড় শত্রু। দেশ ও জাতির জন্য সাংবাদিকদের কলম সব সময়ই শাণিত ছিলো এবং ভবিষ্যতেও থাকবে উল্লেখ করে তিনি যেকোন পরিস্থিতিতে জঙ্গীবাদের বিরুদ্ধে তথ্য দিয়ে পুলিশকে সহযোগিতার আহবান জানান।

ঘন্টাব্যাপী এ মানববন্ধনে পাঁচ উপজেলার পেশাজীবি সাংবাদিক ছাড়াও মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ মো. সাহাদাত হোসেন টিটো, রামগড় থানার অফিসার ইনচার্জ মো. মাইন উদ্দিন খান, রামগড় উপজেলা দুনীতি প্রতিরোধ কমিটির সভাপতি মো. শাহ আলমসহ স্থানীয় জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ, মুক্তিযোদ্ধা ও ব্যাবসায়ী নেতৃবৃন্দ অংশগ্রহন করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন