খাগড়াছড়ি হানাদার মুক্ত দিবস উপলক্ষে মুক্তিযোদ্ধা সংসদের উদ্যোগে বিজয় র‌্যালী

rali

নিজস্ব প্রতিনিধি:

আজ খাগড়াছড়ি হানাদার মুক্ত দিবস। ১৯৭১ সালে স্বাধীনতা যুদ্ধে চুড়ান্ত বিজয়ের একদিন পূর্বেই (১৫ ডিসেম্বর) খাগড়াছড়িকে শত্র“ মুক্ত করে বিজয়ের পতাকা উড়ানো হয়। মুক্তি সেনারা এই দিনে পাক বাহিনী ও তাদের মিত্র মিজু বাহিনী এবং রাজাকার বাহিনীর সাথে তুমুল যুদ্ধের মধ্যদিয়ে খাগড়াছড়িকে শত্রু মুক্ত করে।

দিবসটি উপলক্ষে সকালে জেলা সদরে বিজয় র‌্যালী করেছে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ জেলা ইউনিট। র‌্যালীটি মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের সামনে থেকে শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে টাউন হল প্রাঙ্গণের গিয়ে শেষ হয়।

র‌্যালীতে নেতৃত্ব দেন তৎকালীন মুক্তিযোদ্ধা কমান্ডার দোস্ত মোহাম্মদ চৌধুরী। র‌্যালীতে মুক্তিযোদ্ধা রণ বিক্রম ত্রিপুরা, নুরুন্নবী চৌধুরী, স্বাধীনতা বেতার কেন্দ্রের শিল্পী মংসাথোয়াই চৌধুরীসহ জেলা ও উপজেলার মুক্তিযোদ্ধা ও তাদের স্বজনরা অংশ নেয়। পরে স্বাধীনতা চেতনা মঞ্চে গিয়ে পুষ্পার্ঘ্য অপর্ণ শেষে শহীদদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়।

এর আগে দিবসটি উপলক্ষে জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মো. জাহেদুল আলম এর নেতৃত্বে শহরে আনন্দ মিছিল বের করে জেলা আওয়ামীলীগ ও অঙ্গসহযোগী সংগঠন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন