খাগড়াছড়ি হাসপাতালে সেবার মান নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত

Khaggrachari Pic 05
নিজস্ব প্রতিবেদক:
খাগড়াছড়ি আধুনিক জেলা সদর হাসপাতালের সেবার মান উন্নয়নের লক্ষ্যে হাসপাতাল কর্তৃপক্ষের আয়োজনে এবং সচেতন নাগরিক কমিটি (সনাক) সহযোগিতায় হাসপাতাল কর্তৃপক্ষ, সেবাগ্রহীতা, বেসরকারি স্বাস্থ্য সেবাদানকারী উন্নয়ন সংস্থা, সনাক, টিআইবি ও সংশ্লিষ্ট সকলের করণীয় বিষয়ক এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

হাসপাতাল মিলনায়তনে সোমবার দুপুর ১২ টায় সনাক সভাপতি প্রফেসর ড. সুধীন কুমার চাকমার সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন খাগড়াছড়ি সিভিল সার্জন ডা. নিশিত নন্দী মজুমদার। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন খাগড়াছড়ির পৌর মেয়র মো. রফিকুল আলম।

এতে স্বাগত বক্তব্য রাখেন সনাক, খাগড়াছড়ির সহসভাপতি মো. জহুরুল আলম। সনাক, খাগড়াছড়ির স্বাস্থ্য বিষয়ক উপকমিটির আহ্বায়ক ধর্মরাজ বড়ুয়া এসময় উপস্থিত ছিলেন। সনাক/টিআইবি’র ফলাফল নির্ভর কার্যক্রম ও সার্বিকভাবে সনাকের বিগত দিনের কার্যক্রমের আলোকে সংক্ষিপ্ত বিবরণ উপস্থাপন করেন টিআইবর এরিয়া ম্যানেজার আব্দুল মান্নান আকন্দ।

মতবিনিময় সভায় খাগড়াছড়ি হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. নয়নময় ত্রিপুরা উপস্থিত সেবাগ্রহীতাদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন। সভার মুক্ত আলোচনা পর্বে আউটডোর ও ইনডোরের সেবাগ্রহীতাগণের প্রদত্ত সেবাসংক্রান্ত বিভিন্ন ইতিবাচক ও নেতিবাচক বিষয় তুলে ধরেন ইয়েস সদস্যবৃন্দ। ডা. নয়নময় ত্রিপুরাহাসপাতালের সেবা সম্পর্কিত বিভিন্ন সুবিধা ও সীমাবদ্ধতা সম্পর্কে সেবাগ্রহীতাদের অবহিত করেন ও তাদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন।

এছাড়াও উপস্থিত নার্সিং সুপার ও অন্যন্য বিভাগে কর্মরত ব্যক্তিবর্গ তাদের সেবা প্রদানে প্রতিবন্ধকতার কথা তুলে ধরেন। চতুর্থ শ্রেণির কর্মচারী প্রতিনিধি হানিফ সাংবাদিকবৃন্দের দৃষ্টি আকর্ষণ করে বলেন, জানুয়ারি ২০১৭ পুরো মাস জুড়ে প্রতিটি কর্মচারী বিরতিহীনভাবে দায়িত্ব পালন করে যাচ্ছে। কারো পক্ষে এক দিনের ছুটি নেয়াও সম্ভব হচ্ছে না। কাউকে এক বেলা ছুটি নিতে হলে তার অন্য সহকর্মীকে একটানা দুইবেলা দায়িত্ব পালন করতে হচ্ছে। সেবাগ্রহীতাদের পাশাপাশি খাগড়াছড়িতে স্বাস্থ্য সেবাদানকারী বিভিন্ন উন্নয়ন সংস্থা- সূর্যের হাসি ক্লিনিক, ব্র্যাক ও আরএইচ স্টেপ এর প্রতিনিধিগণ তাদের সেবাগ্রহীতা প্রেরণ ও সেবা গ্রহণ সম্পর্কিত বিভিন্ন অভিজ্ঞতার কথা তুলে ধরেন।

প্রধান অতিথি ছিলেন খাগড়াছড়ি সিভিল সার্জন ডা. নিশিত নন্দী মজুমদার হাসপাতালের পরিষ্কার-পরিচ্ছন্নতার বিষয়ে গুরুত্বারোপ করে সনাকের সহযোগিতা কামনা করেন। তিনি সেবাগ্রহীতাদেরকে হাসপাতালের বর্তমান পরিচ্ছন্ন পরিবেশ বজায় রাখার ব্যাপারে ইয়েস সদস্যদের পক্ষ থেকে মোটিভেশন দেয়ার পরামর্শ দেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন