গুইমারা কলেজের শিক্ষা কার্যক্রম উদ্বোধন

1

মো. ইমরান হোসেনঃ
ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে বৃহস্পতিবার গুইমারা কলেজের শিক্ষা কার্যক্রমের শুভ উদ্বোধন করা হয়েছে। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সিন্দুকছড়ি জোন অধিনায়ক বিশিষ্ট শিক্ষানুরাগী লে. কর্নেল রাব্বি আহসান পিএসসি।

সকাল সাড়ে ১১টায় উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গুইমারা রিজিয়ন কমান্ডার বিগ্রেডিয়ার জেনারেল মোঃ তোফায়েল আহাম্মদ, পিএসসি। বিশেষ অতিথি হিসাবে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বাবু কংজরী চৌধুরী, পুলিশ সুপার আঃ মজিদ, গুইমারা বিজিবির ভারপ্রাপ্ত সেক্টর লে. কর্নেল আতিকুল ইসলাম, রামগড় বিজিবির জোন অধিনায়ক, পলাশপুর জোন অধিনায়ক এবং অত্র কলেজের নব নিযুক্ত অধ্যক্ষ, উপজেলা আওয়ামীলীগ সভাপতিসহ সেনাবাহিনী ও বিজিবির বিভিন্ন শ্রেণির অফিসার এবং এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের শুরুতে কলেজের অধ্যক্ষ মহোদয় স্বাগত বক্তব্যের মাধ্যমে অত্র কলেজের সারা বছরের একাডেমিক কার্যক্রম বিস্তারিতভাবে উপস্থিত অতিথিবৃন্দ, ছাত্রছাত্রী, অভিভাবকদের সামনে অত্যন্ত সুচারু ও সুক্ষ্মভাবে তুলে ধরেন যা সকলের দৃষ্টি কাড়ে।

পর্যায়ক্রমে বক্তব্য রাখেন ছাত্র-ছাত্রী অভিভাবক মো. আলাউল হোসেন, পলাশপুর জোন অধিনায়ক ও গুইমারা বিজিবির ভারপ্রাপ্ত সেক্টর কমান্ডার লে. কর্নেল আতিকুল ইসলাম, রামগড় বিজিবি জোন অধিনায়ক, পুলিশ সুপার আঃ মজিদ।

বক্তব্যে পলাশপুর জোন অধিনায়ক, রামগড় বিজিবির জোন অধিনায়ক, ও খাগড়াছড়ি পুলিশ সুপার, উপজেলা আওয়ামীলীগ সভাপতিসহ সকলে গুইমারা কলেজ পরিচালনায় তাদের সহযোগিতা সবার উর্ধ্বে থাকবে বলে জানান।

ছাত্র-ছাত্রী অভিভাবক মো. আলাউল হোসেন বলেন, আমি খুবই আনন্দিত যে, গুইমারা উপজেলার মত জায়গায় এত সুন্দর একটি কলেজ পেয়েছি। এখন আমরা আমাদের ছেলে মেয়েদের লেখাপড়ার জন্য দূরবর্তী কোথাও যেতে হবে না।

বিশেষ অতিথির বক্তব্যে পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বাবু কংজরী চৌধুরী বলেন, অত্র কলেজের উন্নয়নে পার্বত্য জেলা পরিষদ সবসময় পাশে থাকবে। গুইমারা উপজেলার মত একটি অনুন্নত উপজেলায় গুইমারা সেনা রিজিয়নের উদ্যোগে এত সুন্দর একটি কলেজ নির্মাণের জন্য বিশিষ্ট শিক্ষানুরাগী ও গুইমারা রিজিয়ন কমান্ডারের ভূয়সী প্রশংসা করেন। পাশাপাশি পার্বত্য অঞ্চলের শিক্ষা এবং জাতিগত যে কোন সমস্যায় সেনাবাহিনীকে সজাগ থেকে তাদের দায়িত্ব পালনের জন্য অনুরোধ করেন।

3প্রধান অতিথির বক্তব্যে গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার. জে. তোফায়েল আহাম্মদ পিএসসি বলেন, অত্র কলেজ পরিচালনার জন্য অত্র এলাকার ধনাঢ্য শ্রেণীসহ সকলের সহযোগিতা কামনা করেন। শিক্ষার বিকল্প কিছু নেই। শিক্ষাকে সর্বোচ্চ অগ্রাধিকার হিসাবে বিবেচনা করে সকলকে এগিয়ে আসার আহ্বান জানান। পাশাপাশি গুইমারা কলেজ ইভটিজিং মুক্ত এবং সকল প্রকার রাজনীতিমুক্ত কলেজ হিসাবে পরিচালিত হবে এবং এখানে কোন রাজনীতিকে স্থান দেওয়া হবে না বলে জানান। সম্পূর্ণ মাল্টিমিডিয়ার মাধ্যমে শ্রেণি কার্যক্রম পরিচালিত হবে। যা শিক্ষার মানকে বাড়িয়ে দিবে বহুগুনে।

পরে প্রধান অতিথিসহ অন্যান্য অফিসারবৃন্দ ছাত্র ছাত্রীদেরকে ব্যাচ পরিয়ে দেন।

দুপুর ২টায় সভাপতি লে. কর্নেল রাব্বি আহসান পিএসসি, সিন্দুকছড়ি জোন কমান্ডার মহোদয় উপস্থিত সকলকে এত সুন্দর একটি অনুষ্ঠান পরিচালনার জন্য ধন্যবাদ জানান এবং অত্র কলেজ পরিচালনায় সকলের সহযোগিতা কামনা করে উদ্বোধনী অনুষ্ঠান সমাপ্তি ঘোষণা করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন