গ্রামীন খেলা নিয়ে রামুতে ৬ দিনব্যাপী মেরংলোয়াবাসীর মিলনমেলা শুরু

 

ramu pic -1

উপজেলা প্রতিনিধি, রামু:   
রামুর মেরংলোয়া গ্রামবাসীর ছয় দিনব্যাপী  বার্ষিক মিলনমেলা শুরু হয়েছে। গতকাল রবিবার (২ মার্চ) সকাল ১০ টায় বর্ণাঢ্য র‌্যালীর মাধ্যমে ৮ম মিলনমেলার আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। র‌্যালীতে মেহনতী কৃষক, শ্রমিকসহ নানা পেশাজীবি, জনপ্রতিনিধি, রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ব্যক্তিবর্গ এবং গ্রামের আবালবৃদ্ধদের অংশগ্রহন মেরংলোয়াবাসীর মিলনমেলাটি রামুবাসীর মিলনমেলায় পরিণত হয়েছে।

এছাড়া মেলা উপলক্ষে প্রবাসী, এলাকার বাইরে চাকরী ও ব্যবসায়িক কারনে অবস্থানরত বাসিন্দারাও মেলা চলাকালীন স্বতস্ফূর্তভাবে অংশগ্রহনের জন্য স্বপরিবারে পৈত্রিক নিবাস মেরংলোয়ায় আগমনে মিলনমেলা প্রাণবন্ত ও উৎসবমূখর পরিবেশের রূপ নিয়েছে।  সন্ধ্যায় মেরংলোয়া মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে ৭০ বছরের উর্দ্ধ বয়সীদের হা ডু ডু খেলার মাধ্যমে গ্রামীন খেলা শুরু হয়।

৬ দিনব্যাপী এ আয়োজনে রয়েছে, ২ মার্চ থেকে ৬ মার্চ প্রতিদিন সন্ধ্যায় মেরংলোয়া মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে হা ডু ডু, রশি টানাটানি, তৈলাক্ত বাঁশে উঠা, বালিশ বদল, অন্ধের হাঁড়ি ভাঙ্গা এবং মহিলাদের জন্য মিউজিক্যাল চেয়ার, বালিশ বদলসহ  গ্রামবাংলার হারিয়ে যেতে বসা ঐতিহ্যবাহী গ্রামীন খেলার আয়োজন রয়েছে। ৭ মার্চ রামু রাবার বাগান রেস্ট হাউজে সাংস্কৃতিক অনুষ্ঠান, র‌্যাফেল ড্র ও মেজবানের মাধ্যমে শেষ হবে এ মিলনমেলা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন