ঘটনার ১৯দিন পর খাগড়াছড়িতে বিএনপি’র ৩১নেতাকর্মীর বিরুদ্ধে আ.লীগ নেতার মামলা : বিকালে বিক্ষোভ

07091216

মো: আবুল কাসেম, খাগড়াছড়ি থেকে :

খাগড়াছড়ি সদর থানায় আজ শনিবার সকালে সদর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক চন্দন কুমার দে বাদী হয়ে চাঁদাবাজি, চাঁদা না দেওয়ায় মারধর ও মোটর সাইকেল ভাংচুরের অভিযোগ এনে জেলা বিএনপি’র সাংগঠনিক সম্পাদক, সহ-সভাপতি, জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদকসহ বিএনপি অংগ ও সহযোগী সংগঠনের ১৬জনের নাম উল্লেখ করে বিএনপি’র ৩১ জনকে বিবাদী করে মামলা দায়ের করে।  মামলা নং-০৭/সদর।

জেলা বিএনপি’র ৩১জন নেতাকর্মীর বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের ও অবিলম্বে মামলা প্রত্যাহারের দাবীতে শনিবার বিকালে জেলা সদরে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করবে বলে জেলা বিএনপি’র সাংগঠনিক সম্পাদক মোস্তাফিজুর রহমান মিল্লাত এ প্রতিনিধিকে জানান। তিনি আরও জানান, ওয়াদুদ ভূইয়ার নেতৃত্বে খাগড়াছড়ি জেলা বিএনপি আজ সু-সংগঠিত। কেন্দ্রীয় সকল প্রকার কর্মসূচী ও একতরফা নির্বাচন বন্ধে জেলা বিএনপি’র প্রস্তুতি দেখে ইর্শ্বানিত হয়ে খাগড়াছড়ির আওয়ামীলীগ মিথ্যা মামলার আশ্রয় নিয়েছে। অবিলম্বে এ মিথ্যা মামলা প্রত্যাহার করা না হলে খাগড়াছড়িতে দুর্বার আন্দোলন গড়ে তোলা হবে।

জানা যায়, দায়েরকৃত মামলায় বাদী আওয়ামীলীগ নেতা চন্দন কুমার দে ১৯ দিনের আগের ঘটনার বর্ণনা দিয়ে এ মামলাটি করেন। মামলায় বাদীর কাছে বিবাদীরা ৪০হাজার টাকা চাঁদা দাবী করে এবং চাঁদা না দেওয়ায় তাকে মারধর ও তার ব্যবহৃত মোটর সাইকেলে ভাংচুর করা হয় বলে এজাহারে উল্লেখ করেন।

এজাহারে খাগড়াছড়ি জেলা বিএনপি’র সাংগঠনিক সম্পাদক মোস্তাফিজুর রহমান মিল্লাতকে ১নং আসামী করে যথাক্রমে উপজেলা বিএনপি’র সহ-সভাপতি অশোক মজুমদার, জেলা বিএনপি’র সহ-দপ্তর সম্পাদক আবু তালেব, কৃষকদের সভাতি আব্দুল হান্নান, পৌর বিএনপি’র সাধারণ সম্পাদক বাবুল মিয়া, উপজেলা বিএনপি’র সভাপতি অনিমেষ দেওয়ান নন্দিত, জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক ইব্রাহিম খলিল, বাস্তহারা দলের সভাপতি মোঃ নুরুল আলম, জেলা বিএনপি’র যুগ্ম সম্পাদক তাজুল ইসলাম বাদল, জেলা বিএনপি সহ-সভাপতি আমিন শরীফ, মুসলিম পাড়ার বিএনপি নেতা নাহেদ আলীর পুত্র মোঃ সাহেদ, জেলা ছাত্রদলের সহ-সভাপতি মোঃ আসাদ, উপজেলা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক মোঃ ইব্রাহিম, জেলা ছাত্রদলের যুগ্ম সম্পাদক মোঃ মিজান, সদর উপজেলা স্বেচ্ছাসেবকদলের সভাপতি মোঃ সেলিম খান, যুবদল নেতা মোঃ মাহফুজুর রহমানসহ অজ্ঞাত ১৫জন দেখিয়ে ৩১জনকে বিবাদী করা হয়।

জেলা ছাত্রদলের সাধারন সম্পাদক ইব্রাহিম খলিল জানান, রাজনৈতিক প্রতিহিংসা প্রণোদিত হয়ে এখানকার আওয়ামীলীগ আমাদের নেতাকর্মীদের বিরুদ্ধে যে মামলাটি দায়ের করেছে তা সম্পূর্ণ মিথ্যা ও উদ্দেশ্যমূলক। মিথ্যা মামলা দিয়ে এ বাকশালী সরকার বিরোধী আন্দোলন আটকাতে পারবে না। বরং ওয়াদুদ ভূইয়ার নেতৃত্বে কেন্দ্রীয় কর্মসূচী পালনসহ জেলা বিএনপি’র সকল কর্মসূচী জেলা ছাত্রদল সফল করতে সর্বদা প্রস্তুত রয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন