চকরিয়ায় ইউএনও’র মোবাইল নাম্বার ক্লোন করে চাঁদা দাবী, সর্তক হওয়ার আহ্বান

fec-image

কক্সবাজারের চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ব্যক্তিগত মোবাইল নাম্বার ক্লোন করেছে দুর্বৃত্তরা।

গতকাল বুধবার (৯ ফেব্রুয়ারি) সকাল ১১টার দিকে ইউএনও সরকারি ও ব্যক্তিগত মোবাইল নাম্বার ব্যবহার করে বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানের কাছ থেকে টাকা দাবী করা হচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে।

চকরিয়া কোরক বিদ্যাপীঠের প্রধান শিক্ষক নুরুল আখের জানান, গতকাল বুধবার সকাল সাড়ে ১১টার দিকে একটি গ্রামীণ নাম্বার থেকে নিজেকে চকরিয়ার ইউএনও পরিচয় দিয়ে শিক্ষা প্রতিষ্ঠানের জন্য উন্নতমানের ল্যাবটব দেয়ার কথা বলে টাকা দাবি করেছেন। এসময় আমার সামনে উপস্থিত ছিলেন বিদ্যালয়ের পরিচালনা কমিটির সদস্য সাংবাদিক এম.মনছুর আলম। ইউএনও পরিচয়ে আমার কাছ থেকে টাকা দাবী করলে আমার সন্দেহ সৃষ্ঠি হয়। তখন বিষয়টি তাৎক্ষনিক ভাবে ইউএনও জেপি দেওয়ান জানানো হয়।

পরে ইউএনও জেপি দেওয়ান বিষয়টি অবগত হওয়ার পর স্থানীয় গণমাধ্যমকর্মী, জনপ্রতিনিধি ও উপজেলা প্রশাসনের বিভিন্ন কর্মকর্তাদের মোবাইল নাম্বার ক্লোন হওয়ার কথা জানিয়ে সবাইকে সতর্ক হওয়ার আহ্বান জানান।

এ ব্যাপারে চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জেপি দেওয়ান বলেন, আমার ব্যক্তিগত ও সরকারি মোবাইল নাম্বার ক্লোন করার পর আমার নাম দিয়ে কিছু দুর্বৃত্ত বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানের কাছ থেকে টাকা দাবী করছে। উপজেলা নির্বাহী কর্মকর্তার নাম ব্যবহার করে কেউ টাকা দাবী করলে আইনশৃংখলা বাহিনীকে অবহিত করার জন্য তিনি অনুরোধ করেন।

তিনি আরও বলেন, এ ব্যাপারটি ইতোমধ্যে উর্ধ্বতন কর্মকর্তাদের জানানো হয়েছে। এ বিষয়ে থানায় জিডি করা হবে বলে তিনি জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন