চকরিয়ায় ছিনতাইকে কেন্দ্র করে পৃথক ঘটনায় নিহত ১, গুলিবিদ্ধসহ আহত ২

চকরিয়া প্রতিনিধি:

কক্সবাজারের চকরিয়ায় বৃহস্পতিবার দিবাগত রাত সাড়ে ১০টার দিকে ব্যবসায়ীসহ তিনজন মোটর সাইকেল আরোহীর গতিরোধ করে তিন সদস্যের আরেক ছিনতাইকারীর দল গুলি করে নগদ ৪ লক্ষ টাকা ছিনিয়ে নিয়েছে। এ সময় গুলিবিদ্ধসহ দুইজন গুরুতর আহত হলে তাদেরকে উদ্ধার করে প্রথমে একটি প্রাইভেট ক্লিনিক ও পরে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এদিকে ছিনিয়ে নেওয়া টাকার ভাগের বিরোধের জের ধরে ছিনতাইকারী দলের এক সদস্যকে গুলি করে এবং গলা কেটে হত্যার পর ছিনতাই ঘটনাস্থলের কাছে লাশ ফেলে যায় সঙ্গীরা। পরে খবর পেয়ে শুক্রবার সকাল সাড়ে ৯টার দিকে ছিনতাইকারীর লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে প্রেরণ করেছে।

গুলি করে হত্যা করা ছিনতাইকারী দলের সদস্যের নাম মমতাজ উদ্দিন (৪০)। সে চকরিয়া উপজেলার চিরিঙ্গা ইউনিয়নের এক নম্বর ওয়ার্ডের পালাকাটা গ্রামের মৃত আবদু শুক্কুরের ছেলে।

ছিনতাইকারীর গুলিতে আহত ম্যানেজারের নাম শামশুদ্দিন (৩৫)। তিনি চকরিয়া পৌরসভার এক নম্বর ওয়ার্ডের আবদুল বারী পাড়ার রশিদ আহমদের পুত্র এবং আহত হয় ভাগ্নের নাম মোহাম্মদ জুয়েল (২৪)।

ছিনতাইয়ের শিকার ব্যবসায়ী পৌরসভার আবদুল বারী পাড়ার আলাউদ্দিন জানান, প্রতিদিনের মতো চিরিঙ্গা পৌরশহরের ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে রাত সাড়ে ১০টার দিকে মোটর সাইকেলযোগে বাড়ি ফিরছিলেন ম্যানেজার শামশুদ্দিন ও ভাগ্নে জুয়েলকে নিয়ে। সঙ্গে নিয়ে যাচ্ছিলেন ওইদিনের বিকিকিনির নগদ ৪ লক্ষ টাকা। পথিমধ্যে তাদের বহনকারী মোটর সাইকেলটি পৌরসভার পুরাতন বিমানবন্দরস্থ সেনাক্যাম্প সংলগ্ন ঘনশ্যাম বাজার এলাকার নির্জনস্থানে পৌঁছলে তাদের পিছু নেওয়া মোটর সাইকেল আরোহী মুখোশ পরিহিত তিন সদস্যের ছিনতাইকারীর দল ব্যবসায়ীর গতিরোধ করে। এ সময় ম্যানেজার শামশুদ্দিনকে গুলি করে এবং ভাগ্নে জুয়েলকে বেধড়ক পিটিয়ে গুরুতর আহত করার পর ছিনিয়ে নেয় সব টাকা।

স্থানীয় লোকজন জানান, ছিনতাইয়ের ঘটনা যেখানে সংঘটিত হয়েছে, তার কিছু দূরে ধানক্ষেত ও ইটের স্তুপের আঁড়ালে মুখোশ পরিহিত অজ্ঞাত এক ব্যক্তির লাশ পড়ে থাকতে দেখে শুক্রবার সকালে পুলিশে খবর দেন। পরে পুলিশ ওই স্থান থেকে গুলিবিদ্ধ এবং গলাকাটা লাশটি উদ্ধার করে।

চকরিয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. কামরুল আজম জানান, গুলিবিদ্ধ ও গলাকাটা অবস্থায় মমতাজের লাশ উদ্ধারের পর ময়নাতদন্তের জন্য তার লাশ কক্সবাজার সদর হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়।

চকরিয়া থানার ওসি মো. জহিরুল ইসলাম খান বলেন, ‘ছিনতাই করা টাকার ভাগের বিরোধ নিয়ে হয়তো হত্যাকাণ্ডের ঘটনাটি ঘটতে পারে বলে প্রাথমিকভাবে মনে হচ্ছে। এ ব্যাপারে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।’

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন