চকরিয়ায় ডুলাহাজারা বঙ্গবন্ধু সাফারি পার্কে ‘রংমালার’ মৃত্যু

fec-image

কক্সবাজারের চকরিয়ায় ডুলাহাজারাস্থ বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে বয়স্ক ও রোগাক্রান্ত স্ত্রী হাতি রংমালার মৃত্যু হয়েছে। তার বয়স হয়েছিল প্রায় ৮৬ বছর।

বুধবার (৩০ নভেম্বর) সন্ধ্যার দিকে ডুলাহাজারা সাফারি পার্কের হাতির বেষ্টনিতে মারা যায়।

সাফারি পার্কের ভারপ্রাপ্ত তত্ত্বাবধায়ক মো. মাজহারুল ইসলাম হাতির মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

পার্ক কর্তৃপক্ষ জানায়, বুধবার সন্ধ্যার দিকে পার্কের বেষ্টনিতে থাকা বয়স্ক ও রোগাক্রান্ত স্ত্রী হাতি রংমালাকে প্রায় দেড় বছর পূর্বে চট্টগ্রাম মহানগরী থেকে চাঁদা আদায়কালে বনবিভাগ হাতিটি উদ্ধার করে সাফারি পার্কের তত্ত্বাবধানে দেয়া হয়েছিল। পার্কে নিয়ে আসার পর থেকে হাতিটি নানা রোগে আক্রান্ত ছিল। শেষ পর্যন্ত বুধবার সন্ধ্যার দিকে হাতি রংমালা মারা যায়। পার্ক কর্তৃপক্ষ ময়নাতদন্তের ব্যবস্থা করছেন বলে দারি করেন।

সাফারি পার্কের ভারপ্রাপ্ত তত্ত্বাবধায়ক মো. মাজহারুল ইসলাম এ প্রতিবেদককে জানান, হাতিটি দীর্ঘদিন ধরে অসুস্থ ছিল। প্রায় আটমাস ধরে তার চিকিৎসা চলছিল। বয়স্ক ও বার্ধক্যের কারণে মূলত হাতি রংমালার স্বাভাবিক মৃত্যু হয়েছে।

তিনি আরো বলেন, হাতি রংমালার মৃত্যুর ব্যাপারে ময়নাতদন্তের প্রক্রিয়া চলছে। এনিয়ে থানায় সাধারণ ডায়েরি রুজু করা হবে। সেই সাথে বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে লিখিতভাবে অবহিত করা হয়েছে। রাতে ময়নাতদন্ত শেষে হাতিটিকে মাটিতে গর্ত করে পুঁতে ফেলা হবে বলে তিনি জানান।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: চকরিয়া, বঙ্গবন্ধু সাফারি পার্ক, হাতি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন