৭ রাউন্ড ফাঁকা গুলিবর্ষণ

চকরিয়ায় দোকানে ঢুকে যুবককে গুলি করে হত্যাচেষ্টা, গুলিবিদ্ধসহ আহত ৩

fec-image

কক্সবাজারের চকরিয়ায় মানিকপুরে চায়ের দোকানে ঢুকে মোহাম্মদ সেলিম (২৮) নামের এক যুবককে গুলি করে হত্যার চেষ্টা চালিয়েছে দুর্বৃত্তরা। ওইসময় তাকে উদ্ধারে পরিবার সদস্য ও প্রতিবেশী লোকজন এগিয়ে আসলে ৬ থেকে ৭ রাউন্ড ফাঁকা গুলি ছুঁড়ে ভীতি সৃষ্টি করে অস্ত্রধারী দুর্বৃত্তরা। এসময় একজন গুলিবিদ্ধসহ অন্তত তিনজন জখম হয়েছেন। পরে স্থানীয় লোকজন পুলিশের ৯৯৯ ফোনকলে অভিযোগ জানালে তাৎক্ষণিক এএসআই উত্তম ভৌমিকের নেতৃত্বে চকরিয়া থানা পুলিশের একটি দল ঘটনাস্থলে পৌঁছালে অস্ত্রধারীরা পালিয়ে যায়। পরে পুলিশ ঘটনাস্থল থেকে আহত মোহাম্মদ সেলিমকে উদ্ধার করেন।

সোমবার (২১ নভেম্বর) রাত আনুমানিক ৯টার দিকে উপজেলার সুরাজপুর মানিকপুর ইউনিয়নের ১নং ওয়ার্ডের নতুন পাহাড় এলাকায় এ গোলাগুলির ঘটনা। ঘটনায় অন্য আহতরা হলেন- মানিকপুর উত্তরপাড়া এলাকার আবদুল মজিদের ছেলে মহিম উদ্দিন (৪২), রশিদ আহমদের ছেলে নুরুল আমিন রুবেল (৩০)।

এই ঘটনায় সুরাজপুর মানিকপুর ইউনিয়নের মানিকপুর ১নং ওয়ার্ডের উত্তরপাড়া এলাকার নুর মোহাম্মদের ছেলে আহত মোহাম্মদ সেলিম বাদী হয়ে সোমবার রাতে চকরিয়া থানায় ৭ জনের নামোল্লেখ করে এবং আরও ৫ থেকে ৬জনকে অজ্ঞাত আসামি করে একটি এজাহার জমা দিয়েছেন।

অভিযুক্ত আসামিরা হলেন স্থানীয় সুরাজপুর মানিকপুর ইউপির ১নং ওয়ার্ডের মেম্বার অস্ত্র মামলার জেলফেরত আসামি জাহেদুল ইসলাম সিকদার, তার সহযোগী আবদুল গণি, জসিম উদ্দিন, রেজাউল করিম, আবদুল মজিদ, নজরুল ইসলাম ও আমির হোসেন। সবার বাড়ি মানিকপুর উত্তরপাড়া এলাকায়।

ভুক্তভোগী মোহাম্মদ সেলিম বলেন, সোমবার রাত আনুমানিক ৯টার দিকে বাড়ির অদুরে নতুন পাহাড় এলাকায় শহিদুল ইসলামের চায়ের দোকানে বসে নাস্তা করছিলাম। ওইসময় মেম্বার জাহেদ সিকদারের নেতৃত্বে অস্ত্রধারী ৭ থেকে ৮ জনের একটি দুর্বৃত্তদল সেখানে এসে আমাকে অতর্কিত ঘিরে ধরে। পরে তারা দোকানে ঢুকে হত্যার উদ্দেশ্যে আমার বুকে কাটাবন্দুক তাক করে। আমি ওইসময় পালিয়ে যেতে চাইলে তারা গতিরোধ করে আমার উপর হামলা চালায়। ঘটনার সময় তারা অস্ত্রের মুখে জিম্মি করে লোহার রড ও হাতুড়ি দিয়ে বেদড়ক পিটিয়ে আমাকে গুরুতর আহত করে।

তিনি আরও বলেন, ঘটনার খবর পেয়ে পরিবার সদস্যরা প্রতিবেশী লোকজনের সহায়তায় আমাকে উদ্ধারে এগিয়ে আসেন। এসময় মেম্বার জাহেদ সিকদার ও তার সহযোগীরা ঘটনাস্থলে ৬ থেকে ৭ রাউন্ড ফাঁকা গুলি ছুঁড়ে ভীতি সৃষ্টি করে। এসময় আমার ছোট ভাই শহিদুল ইসলাম ও প্রতিবেশী নুরুল আমিন রুবেলকে বন্দুকের বাট দিয়ে পুরো শরীরে আঘাত করে দুর্বৃত্তরা। ঘটনার সময় জাহেদ সিকদারের বন্দুক থেকে ছোঁড়া গুলি প্রতিবেশী মহিম উদ্দিনের ডান হাতে সিটকে পড়ে গুরুতর আহত হন।

এলাকাবাসি অভিযোগ করেন, মেম্বার জাহেদুল ইসলাম সিকদার প্রকাশ জাহেদ সিকদার একজন দাগী অপরাধী। তার বিরুদ্ধে ডাকাতি, হত্যাচেষ্টা, অস্ত্র ব্যবসা, দস্যুতা এবং দখল-বেদখল সংক্রান্ত অন্তত ১৮ থেকে ১৯টি মামলা ও অভিযোগ রয়েছে থানা আদালতে। সর্বশেষ ২০২১ সালের ১১ সেপ্টেম্বর সকাল সাড়ে ৯টার দিকে চকরিয়া উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের ছায়রাখালী এলাকায় প্রকাশ্যে দিবালোকে জাহেদ মেম্বারের নেতৃত্বে অস্ত্র নিয়ে বেশ কয়েকজন ডাকাত ওই এলাকায় মহড়া দিলে স্থানীয় লোকজন জড়ো হয়ে মেম্বার জাহেদ সিকদারসহ তিনজন ডাকাতকে গ্রেফতার করে। এসময় তাদের কাছ থেকে দেশীয় তৈরি একটি এলজি (শর্টগান) বন্দুক উদ্ধার করেন।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) চন্দন কুমার চক্রবর্তী বলেন, মেম্বার জাহেদ সিকদারের নেতৃত্বে গুলি করে যুবকের হত্যার চেষ্টা করেছে এই ধরনের একটি অভিযোগ পাওয়া গেছে। এ ব্যাপারে তদন্ত সাপেক্ষে আইনি পদক্ষেপ নেওয়া হবে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: চকরিয়া, হত্যাচেষ্টা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন