চকরিয়ায় পুলিশের অভিযানে সাজা ও পরোয়ানাভুক্ত ৩৯ আসামি গ্রেফতার

fec-image

কক্সবাজারের চকরিয়ায় থানা পুলিশের বিশেষ অভিযানে আদালতের সাজা ও পরোয়াভুক্তসহ ৩৯ জন পালাতক আসামিকে গ্রেফতার হয়েছে। গ্রেফতাকৃত এসব আসামির মধ্যে নারী নির্যাতন, চুরি-ডাকাতি, পারিবারিক, বন মামলা, মাদক, দাঙ্গা-হাঙ্গামাসহ বিভিন্ন অপরাধ সংঘঠিত হবার ঘটনার দায়ে আদালতের গ্রেফতারি পরোয়ানা জারি রয়েছে।

বুধবার (১৯ অক্টোবর) রাত থেকে বৃহস্পতিবার (১৯ অক্টোবর) ভোর ৫টা পর্যন্ত উপজেলার বিভিন্ন স্থানে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে থানা পুলিশের পৃথক কয়েটি দল এসব পলাতক আসামিকে গ্রেফতার করেন।

পুলিশ সূত্রে জানা গেছে, উপজেলার বেশ কয়েকটি ইউনিয়ন ও পৌরসভা এলাকায় আদালতের গ্রেফতারি পরোয়ানাভুক্ত আসামিদের গ্রেফতারে চকরিয়া থানা পুলিশের কয়েকটি টিম মাঠে অভিযান চালায়। বুধবার (১৯ অক্টোবর) রাত থেকে বৃহস্পতিবার (২০ অক্টোবর) ভোর ৫টা পর্যন্ত অভিযান পরিচালনা করে বিভিন্ন অপরাধের ঘটনায় ২ জন সাজা পরোয়ানা, ১৯ জন জিআর ও ১৮ জন সিআর পরোয়ানাসহ ৩৯ জন আসামিকে গ্রেফতার করতে সক্ষম হয় থানা পুলিশ।

সিনিয়র সহকারী পুলিশ সুপার (চকরিয়া সার্কেল) মো. তফিকুল আলমের নির্দেশনায় ও থানার অফিসার ইনচার্জ (ওসি) চন্দন কুমার চক্রবর্তীর নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়। এছাড়াও অভিযানে ছিলেন থানার উপ-পরিদর্শক (এস আই) রাজিব চন্দ্র সরকার, এস আই কামরুল ইসলাম, এস আই শরিফুল ইসলাম, এস আই সরোয়ার, এস আই ওমর ফারুক, এস আই সুজাউদ্দৌল্লাহ, এস আই মুজিবুর রহমানের নেতৃত্বে সঙ্গীয় পুলিশ ফোর্স। গ্রেফতারকৃত আসামিদের বৃহস্পতিবার (২০ অক্টোবর) দুপুরে চকরিয়া সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে প্রেরণ করা হয়েছে।

চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) চন্দন কুমার চক্রবর্তী বলেন, থানা পুলিশের কয়েকটি টিম অভিযান চালিয়ে বিভিন্ন এলাকা থেকে আদালতের পরোয়ানাভুক্ত সাজাসহ ৩৯ আসামিকে গ্রেফতার করতে সক্ষম হয়। গ্রেফতাকৃত আসামির মধ্যে ২ জন সাজা পরোয়ানা, ১৯ জন জিআর পরোয়ানা ও ১৮ জন সিআর পরোয়ানা আসামি রয়েছে। এসব আসামিরা গ্রেফতার এড়াতে দীর্ঘদিন ধরে এলাকায় পলাতক ছিল। গ্রেফতারকৃত ওইসব আসামিদের বৃহস্পতিবার (২০ অক্টোবর) দুপুরে চকরিয়া সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে প্রেরণ করা হয়েছে বলে তিনি জানান।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আসামি, গ্রেফতার, চকরিয়া
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন