চকরিয়ায় পুলিশ বিজিবির গুলিতে ছাত্রদল ও স্বেচ্ছাসেবক দল নেতা নিহতের ঘটনায় পেকুয়া বি.এন.পির নিন্দা

এ.এম.জুবাইদ,পেকুয়া:
চকরিয়ায় জাতীয়তাবাদী বি.এন.পির শান্তিপূর্ণ মিছিলে পুলিশ ও বিজিবির যৌথ হামলায় চালিয়ে গুলি করে স্বেচ্ছাসেবক দলনেতা ও ছাত্রদল নেতাকে হত্যার তীব্র নিন্দা জানিয়ে বিবৃতি দিয়েছে পেকুয়া উপজেলা বি.এন.পি ও অঙ্গ সংগঠন।

পেকুয়া উপজেলা বি.এন.পির সভাপতি ও পেকুয়া সদর ইউনিয়নের চেয়ারম্যান বাহাদুর শাহর স্বাক্ষরিত এক বিবৃতিতে বলেন, আওয়ামীলীগের বাকশালী কায়দায় নির্বাচন করে ক্ষমতাকে কুক্ষিগত করতে ষড়যন্ত্রে প্রতিবাদে ও নির্দলীয় সরকারের অধীনে অনতিবিলম্বে সংসদ নির্বাচনের ব্যবস্থার দাবীতে ১৮ দলের বিক্ষোভ সমাবেশের কেন্দ্র ঘোষিত কর্মসূচী প্রতিহত করতে প্রশাসনকে ব্যবহার করে ১৪৪ ধারা জারি করে। চকরিয়ার হাজার হাজার জনতা শান্তি পূর্ণ ভাবে মিছিল বের করলে চকরিয়া আওয়ামীলীগের সভাপতি জাফর আলম স্বশস্ত্র ক্যাডারদের নিয়ে বিজিবি ও পুলিশের উপস্থিতিতে মিছিলে হামলা করে পরে বিজিবি ও পুলিশও নির্বিচারে গুলি চালিয়ে মিছিলটি ছত্রভঙ্গ করে দেয়। এসময় কাকারায় আওয়ামীলীগ নেতা জাফরের নেতৃত্বে গুলি চালিয়ে ছাত্রদল নেতা মিজানুর রহমানকে হত্যা করে। চকরিয়া পৌর এলাকায় বিজিবি গুলি চালিয়ে পৌর স্বেচ্চাসেবক দলের ২ নং ওয়ার্ড় যুগ্ন সম্পাদক সাইফুল ইসলামকে হত্যা করে ফ্যাসিবাদী চরিত্রের বহি:প্রকাশ করেছে।

নেতৃবৃন্দ অবিলম্বে প্রশাসনের উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে তদন্ত করে দূষীদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণের দাবী জানান। বিবৃতিদাতাদের মধ্যে অন্যান্যরা হলো পেকুয়া উপজেলা বি.এন.পির সাধারণ সম্পাদক ইকবাল হোছাইন, সাংগঠনিক সম্পাদক হেলাল উদ্দিন, উপজেলা যুবদলের আহবয়ক ও পেকুয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান শাফায়েত আজিজ রাজু, যুগ্ন আহবায়ক ও টইটং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোসলেম  উদ্দিন, শ্রমিকদলের সভাপতি মুজিবুল হক চৌধুরী, পেকুয়া উপজেলা ছাত্রদলের সভাপতি মো. ইউসুফ রুবেল, উপজেলা স্বেচ্চাসেবকদলের আহবায়ক সাইফুল ইসলাম সাধারণ সম্পাদক কামরান জাদিদ মুকুট, সংগঠনিক সম্পাদক আহসান উল-াহ, মহিলাদলের সভানেত্রী সাবিনা ইয়াছমিন ঝিনু প্রমুখ। বিবৃতিদাতারা আরো বলেন, হত্যা নির্যাতন করে আওয়ামী বাকশালী বিরোধী আন্দোলন থেকে বি.এন.পিকে সরানো যাবেনা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন