চকরিয়ায় ৩৯ কার্টন যৌন উত্তেজক সিরাপ জব্দ, আটক ১

fec-image

কক্সবাজারের চকরিয়ায় উপজেলা প্রশাসন অভিযান চালিয়ে ৩৯ কার্টন যৌন উত্তেজক সিরাপ জব্দ করেছে। এসময় পাচারকাজে জড়িত থাকার দায়ে জসিম উদ্দিন নামে এক ব্যাক্তিকে আটক করা হয়। পরে প্রশাসন ভ্রাম্যমাণ আদালত বসিয়ে জড়িত ব্যক্তিকে সংশ্লিষ্ট আইনে ২০ হাজার টাকা অর্থদণ্ডে দণ্ডিত করেন।

শনিবার (১৫ অক্টোবর) রাতে চকরিয়া পৌরশহরে বাস টার্মিনাল এলাকায় এ.জে.আর কুরিয়ার সার্ভিসে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জেপি দেওয়ান এ অভিযান পরিচালনা করেন।

অভিযান সূত্রে জানা গেছে, শুক্রবার (১৪ অক্টোবর) রাতে চকরিয়া পৌরশহরে বাসটার্মিনাল এলাকায় এ.জে.আর কুরিয়ার সার্ভিসের মাধ্যমে চকরিয়া থেকে মহেশখালীতে বিপুল পরিমাণ যৌন উত্তেজক সিরাপ পাচার হচ্ছিল। নিষিদ্ধ এসব সিরাপ বোতল পাচারের গোপন সংবাদ পেয়ে গোয়েন্দা সংস্থা ও উপজেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট জেপি দেওয়ানের নেতৃত্বে যৌথ অভিযান পরিচালনা করেন। অভিযানে ঘটনাস্থল থেকে সাফিয়া ল্যাব (ইউনানী) পাবনা, বাংলাদেশ লিমিটেড এর ১৮ হাজার ২ শত ৫২ পিস (৩৯ কার্টন) যৌন উত্তেজক নিষিদ্ধ সিরাপ জব্দ করে। এসময় জসিম উদ্দিন নামে পাচারে জড়িত এক ব্যাক্তিকে আটক করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে সংশ্লিষ্ট আইনে জড়িত ব্যাক্তিকে ২০ হাজার টাকা অর্থদণ্ডে দণ্ডিত করা হয় এবং জব্দকৃত সিরাপের বোতলের কার্টন থানার জিম্মায় রাখা হয়। জব্দকৃত যৌন উত্তেজক নিষিদ্ধ সিরাপের আনুমানিক মূল্য প্রায় ১০ লাখ টাকা হতে পারে।

অভিযানের সময় উপস্থিত ছিলেন, গোয়েন্দা সংস্থার কর্মকর্তা, ঔষধ প্রশাসনের কর্মকর্তা, থানা পুলিশ ও আনসার বাহিনীর সদস্যরা।

অভিযানে নেতৃত্বে দেয়া চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জেপি দেওয়ান বলেন, পৌর বাসটার্মিনাল এলাকায় কুরিয়ার সার্ভিসের মাধ্যমে চকরিয়া থেকে মহেশখালীতে বিপুল পরিমাণ যৌন উত্তেজক সিরাপ পাচার হচ্ছিল এ ধরণের গোপন সংবাদ পেলে অভিযান পরিচালনা করা হয়। অভিযানকালে ৩৯ কার্টন যৌন উত্তেজক নিষিদ্ধ সিরাপ জব্দ করে এবং পাচারে জড়িত এক ব্যক্তিকে আটক করা হয়।

তিনি আরও বলেন, জড়িত ব্যক্তির বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে সংশ্লিষ্ট আইনে ২০ হাজার টাকা অর্থদণ্ডে দণ্ডিত করা হয় এবং জব্দকৃত সিরাপের কার্টন থানায় জিম্মায় রাখা হয়েছে বলে তিনি জানান

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আটক, চকরিয়া, জরিমানা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন