চকরিয়ায় ৬ষ্ঠ শ্রেণির ছাত্রী অপহরণ করেছে ১ সন্তানের জনক, ১০ দিনেও উদ্ধার হয়নি

চকরিয়া প্রতিনিধি:

চকরিয়ায় সনাতন ধর্মাবলম্বী পরিবারের অপ্রাপ্ত বয়স্ক ৬ষ্ঠ শ্রেণির এক স্কুল ছাত্রীকে প্রকাশ্য দিবালোকে অপহরণ করে অজানা ঠিকানায় নিয়ে গেছে এক সন্তানের জনক এক বখাটে। অপহরণের ১০ দিন সময় অতিবাহিত হলেও আইন প্রয়োগকারী সংস্থা অপহৃত অপ্রাপ্ত বয়স্ক ওই শিক্ষার্থীকে উদ্ধার করতে পারেনি।

চকরিয়া পৌরসভার পল্লীবিদ্যুত অফিসের সামনে ঘটেছে এ ঘটনা। এঘটনায় অপহৃত কিশোরীর মা চকরিয়া পৌরসভার ৩নং ওয়ার্ড তরছঘাটা জলদাশপাড়া গ্রামের দুলাপদ চক্রবর্তীর স্ত্রী অঞ্জনা চক্রবর্তী (২৮) বাদী হয়ে সুমন বৈষ্ণব, বিজয় দাশ, কৃষ্ণ দাশ, পিঠন বৈষ্ণবকে অভিযুক্ত করে থানায় মামলা করেছে। এনিয়ে পরিবারের মাঝে চলছে চরম উদ্বেগ উৎকন্ঠা।

বাদীর অভিযোগে জানা যায়, তার মেয়ে উর্মি চক্রবর্তী (১৩) চকরিয়া সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ে ৬ষ্ঠ শ্রেণীতে অধ্যায়নরত। তার অপ্রাপ্ত বয়স্ক মেয়ে প্রতিদিনি স্কুলে আসা যাওয়ার সময় একই এলাকার তুলশী বৈষ্ণবের পুত্র ১সন্তানের জনক বখাটে সন্ত্রাসী সুমন বৈষ্ণব কটুক্তিসহ নানাভাবে উত্যক্ত করে আসছিল। বখাটে সুমন বৈষ্ণবের স্ত্রী-সন্তান থাকা সত্ত্বেও অপ্রাপ্ত বয়স্ক স্কুল ছাত্রীকে প্রেম নিবেদনসহ অপহরণের হুমকি দেয়।

এ বিষয়টি সুমনের অভিভাবকদের একাধিক বার বলার পরও কোন সুরহা হয়নি। সর্বশেষ ২৬ জুলাই বিকাল ৩ টায় স্কুলে প্রাইভেট পড়তে আসার পথে মাকে ছুরিকাঘাত করে অস্ত্রের মুখে জিম্মি করে একটি টমটম গাড়ীতে করে অপ্রাপ্ত বয়স্ক স্কুল ছাত্রীকে অপহরণ করে নিয়ে যায় ১সন্তানের জনক বখাটে সুমন বৈষ্ণব।

৪ আগষ্ট বিকেলে বাদী অঞ্জনা চক্রবর্তী সাংবাদিকদের কাছে অভিযোগ করেন, বিষয়টি স্থানীয় কাউন্সিলর ও থানা পুলিশকে অবহিত করলেও কোনরূপ সহযোগিতা না পাওয়ায় আইনী সহায়তার আবেদন করেন জাতীয় আইনগত সহায়তা প্রদান সংস্থা জেলা লিগ্যাল এইড অফিসারের কার্যালয় কক্সবাজারে।সর্বশেষ ৩০ জুলাই জেলা লিগ্যাল এইড অফিসার ও সিনিয়র সহকারী জজ, কক্সবাজার বেগম তাহীদা আক্তার এর নির্দেশনায় ওইদিনই চকরিয়া থানা প্রশাসন মামলা নং ৫৪ (জিআর ৪১১) রুজু করেন। বর্তমানে তার মেয়েকে উদ্ধার করে না দিয়ে উল্টো মামলা প্রত্যাহার করতে হুমকি প্রদর্শন করছে আসামীরা।

মামলার তদন্তকারী কর্মকর্তা চকরিয়া থানার উপপরিদর্শক দেবব্রত রায় বলেন, অপহৃত স্কুল শিক্ষার্থীকে উদ্ধার ও অপহরণকারীদের গ্রেফতারে বিভিন্ন স্থানে সন্ধান চাওয়া হয়েছে। অপহরণকারীর ব্যবহৃত কল রেকর্ড ও সিডি চাওয়া হয়েছে। খুব শীঘ্রই অবস্থান নিশ্চিত হওয়া যাবে। তারা সম্ভবত চট্টগ্রামেই অবস্থান করছেন। তিনি বলেন, বিষয়টি অপহরণ হয়ে থাকলে দ্রুত সময়ে উদ্ধার করা সম্ভব হবে আর প্রেম সম্পর্কিত হলে তাদের উদ্ধার কিংবা গ্রেফতার করা একটু সময় প্রয়োজন হতে পারে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে স্থানীয় পৌর ৩নং ওয়ার্ড কাউন্সিলর ও প্যানেল মেয়র বশিরুল আইয়ুব বলেন, অপ্রাপ্ত বয়স্ক স্কুল ছাত্রীকে ১সন্তানের জনক বখাটে কর্তৃক অপহরণ অত্যন্ত দুঃখজনক। তিনি প্রশাসনকে অপহৃত স্কুল ছাত্রীকে উদ্ধারে সহযোগিতা কামনা করেন এবং তিনি সহায়তার আশ্বাস দেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন