চকরিয়ায় ৭ হাজার ইউক্যালিপটাসের চারা কেটে সাবাড় করেছে দুর্বৃত্তরা 

IMAG7454 copy

চকরিয়া প্রতিনিধি :

কক্সবাজারের চকরিয়া পৌরসভার এক নম্বর ওয়ার্ডে তরছপাড়া এলাকায়  প্রায় ৭হাজার ইউক্যালিপটাস চারা গাছ কেটে সাবাড় করেছে দুবৃর্ত্তরা। শনিবার ভোর রাতে  এ ঘটনা ঘটে।

সূত্রে জানা গেছে, চকরিয়া পৌরসভা ১নম্বর ওয়ার্ড লক্ষ্যার মৌজার তরছপাড়া এলাকার শামসুল আলমের পুত্র মো. শাহাব উদ্দিনের স্ত্রী আকলিমা জন্নাতের পৈত্রিক ১২০শতক জমিতে ৭হাজার ইউক্যালিপটাস চারা গাছ রোপন করেন। চারা রোপনের পর থেকে চারা গাছ গুলি নানা পরিচর্যা করে আসছিল আকলিমার স্বামী শাহাব উদ্দিন। উপজেলার লক্ষ্যার চর ইউনিয়নের মমতাজ মিয়ার পুত্র আজিজুর রহমান ও সজিবুর রহমানের সাথে চারা রোপনকৃত জমি নিয়ে আকলিমা’র পারিবারিক ভাবে বিরোধ চলে আসছিল।

শনিবার ভোরে একদল দুবৃর্ত্তরা রোপনকৃত প্রায় সাত হাজার ইউক্যালিপটাস চারা গাছ কেটে সাবাড় করে ফেলে। এ নিয়ে এলাকায় মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে।

ভুক্তভোগী ও ক্ষতিগ্রস্ত শাহাব উদ্দিন বলেন, পরিবারের বিরোধকে কেন্দ্র করে ছিকলঘাট এলাকার মমতাজ মিয়ার পুত্র আজিজ ও সজিবের নেতৃত্বে একদল দুবৃর্ত্তদের নিয়ে শনিবার ভোর রাতে আমার রোপনকৃত প্রায় ৭হাজার ইউক্যালিপটাস চারা গাছ কেটে সাবাড় করেন।

এছাড়া গাছের চারা পরিচর্যা কাজে ব্যবহ্নত পাম্প মেশিনসহ বিভিন্ন সরাঞ্জামাদীও লুট করে নিয়ে যায়। এতে ভুক্তভোগী ক্ষতিগ্রস্ত পরিবারের প্রায় ৮লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানান। এ নিয়ে ক্ষতিগ্রস্ত পরিবার থানায় মামলার প্রস্তুতি নেয়া হবে বলেও জানিয়েছেন।

এ ব্যাপারে চকরিয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) কামরুল আজমের কাছে জানতে চাইলে তিনি বলেন, চারা গাছ কাটার বিষয়ে এখনো পর্যন্ত কেউ অভিযোগ করেনি। লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন