কাপ্তাই প্রবীণ সামাজিক কেন্দ্র উদ্বোধন

IDF copy

কাপ্তাই প্রতিনিধি :

শনিবার কাপ্তাই উপজেলা ওয়াগ্গা মারমা পাড়া এলাকায় প্রবীণ সামাজিক কেন্দ্র উদ্বোধন কালে প্রধান অতিথি ও পিকেএসএফ সভাপতি প্রখ্যাত অর্থনীতিবিদ ড. কাজী খলীকুজ্জমান আহমেদ বলেন, বাংলাদেশের বিশটি প্রবীণ কেন্দ্রের মধ্যে একটি কেন্দ্র কাপ্তাই উদ্বোধন করা হল। এ ধরনের প্রবীণ কেন্দ্র বাংলাদেশের মধ্যে আরও পঞ্চাশটি করা হবে। সমৃদ্ধির কর্মসূচিত আওতায় এ প্রবীণ কেন্দ্রে প্রবীণদের চিত্ত বিনোদনের জন্য টিভি, ক্যারাম, পত্রিকা, স্বাস্থ্য, সুপেয় পানি, বিভিন্ন খেলাধুলা থাকবে।

তিনি প্রবীণদের উদ্দেশ্যে বলেন, নিজেদের অধিকার ন্যায় ভাবে আদায় করতে হবে তবে কাউকে ক্ষতি করে নয়। এবং সকল প্রবীণকে মাদকমুক্ত থাকার কথা বলা হয়। এ সময় কৃষি শিল্প উন্নয়নে কাজ করার জন্য আহ্বান জানান।

পিকেএসএফ’র অর্থায়নে আইডিএফ প্রায় দুলাখ টাকা ব্যয়ে নবনির্মিত প্রবীণ কেন্দ্রটি নির্মাণ করা হয়। প্রতি মাসে এ পাড়ার ৭৫জন প্রবীণকে পাঁচশত টাকা করে প্রবীণ ভাতা প্রদান করা হয়।

প্রবীণ সামাজিক কেন্দ্র উদ্বোধন ও আলোচনা সভায় উপস্থিত থেকে বক্তব্য রাখেন ওয়াগ্গা ইউপি চেয়াম্যান চিরনজিত তংচঙ্গ্যা, অরুন তালুকদার হেডম্যান, প্রবীণ দিপ্তীময় তালুকদার সভাপতি প্রবীণ কমিটি, উপজেলা পরিষদ চেয়ারম্যান দিলদার হোসেন, উপজেলা আ’লীগ সভাপতি অংসুইছাইন চৌধুরী, নির্বাহী কর্মকর্তা তারিকুল আলম, পিকেএসএফ ডিএমডি ড.জসিম উদ্দিন, বিকেএসএফ মহাব্যস্থাপক মশিউর রহমান, ঢাবি প্রাক্তন প্রফেসর জাহিদা আহমেদ, আইডিএফ নির্বাহী পরিচালক জহিরুল আলম, কাপ্তাই থানার ওসি রঞ্জন কুমার সামন্তসহ এলাকার সকল ইউপি সদস্য, প্রবীণ ব্যক্তি ও আইডিএফ সকল কর্মকর্তাগণ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন