চকরিয়ায় ৭১ দিন পর কবর থেকে শ্রমিকের লাশ উত্তোলন

চকরিয়া প্রতিনিধি:

কক্সবাজারের চকরিয়ায় দাফনের ৭১ দিন পর আদালতের নির্দেশে ময়নাতদন্তের জন্য লাশ উত্তোলন করা হয়েছে। কক্সবাজার জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট’র উপস্থিতিতে বুধবার বিকেল তিনটার দিকে গবর থেকে আহমদ মিয়া প্রকাশ আহমদ হোছাইনের লাশ উত্তোলন করা হয়।

পুলিশ জানায়, উপজেলার হারবাং ইউনিয়নের গুচ্ছগ্রামের মৃত মো. শফির ছেলে আহমদ মিয়া প্রকাশ আহমদ হোছাইন দিনমজুরী শ্রমিক হিসেবে কাজ করতেন পূর্ব বড় ভেওলা ইউনিয়নের সিকদার পাড়ার মৃত এনামুল হক সিকদারের ছেলে ওমর ফারুকের মৎস্য ঘেরে। চলতি বছরের ২০ মার্চ কর্মরত অবস্থায় মারা যান আহমদ মিয়া।

এ সময় তার স্ত্রীসহ পরিবার সদস্যদের কাছে মৎস্য ঘের মালিক ওমর ফারুক জানান, বৈদ্যুতিক তাড়ে জড়িয়ে আহমদ মিয়া মারা গেছেন, এর পর তাকে হারবাংয়ের দরগামুড়া কবরস্থানে দাফন করা হয়। পরবর্তীতে ৮ এপ্রিল আহমদ মিয়ার স্ত্রী মোস্তফা খাতুন বাদি হয়ে মৎস্য ঘের মালিক ওমর ফারুককে প্রধান আসামীসহ সাতজনের বিরুদ্ধে থানায় মামলা করেন। মামলার এজাহারে বাদি মোস্তফা খাতুন দাবি করেন, তার স্বামীকে পরিকল্পিতভাবে হত্যার পর বৈদ্যুতিক শকে মারা গেছে বলে প্রচার করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা মো. তানভীর আহমদ জানান, দাফন করে ফেলার পর আহমদ মিয়া প্রকাশ আহমদ হোছাইনের স্ত্রী মোস্তফা খাতুন বাদি হয়ে পরিকল্পিতভাবে হত্যার অভিযোগ এনে মামলা করে। তাই ময়নাতদন্তের জন্য লাশ উত্তোলন করতে হয় কবর থেকে। এনিয়ে আদালতে আবেদন করা হলে আদালত লাশ উত্তোলনের অনুমতি দেন এবং দিনক্ষণ অনুযায়ী বুধবার নির্বাহী ম্যাজিস্ট্রেট’র উপস্থিতিতে কবর থেকে লাশ উত্তোলন করা হয়। এর পর ময়নাতদন্তের জন্য লাশ কক্সবাজার সদর হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে।

চকরিয়া থানার ওসি মো. জহিরুল ইসলাম খান জানান, আদালতের নির্দেশে লাশটি উত্তোলনের সময় নিয়মানুযায়ী কক্সবাজার জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোজাম্মেল হক রাসেল উপস্থিত ছিলেন। ময়নাতদন্ত শেষে ফের লাশটি দাফন করা হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন