চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মচারীর অপসারণের দাবিতে মানববন্ধন

fec-image

চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গত ১০ মে দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটেছে।

এসময় হামলাকালে জরুরী বিভাগে ডিউটিরত মেডিকেল অফিসারকে লাঞ্ছিত করে চেয়ার ছুড়ে মারা, ইফতারের সময় হাসপাতাল মসজিদে জুতা পায়ে ঢুকে ইফতার সামগ্রী ছুড়ে দেয়া এবং আমির হোসেন নামে একজনকে মারধরের পর অপহরণের চেষ্টা চালানো হয়েছে।

এ ঘটনায় স্থানীয় বিক্ষুব্ধ এলাকাবাসী ও ভূক্তভোগীরা শনিবার (১১ মে) বিকেল ৩টায় চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চিরিংগা সোসাইটি এলাকায় মানববন্ধন করেছে।

মানবন্ধনকালে হাসপাতালের চতুর্থ শ্রেণীর কর্মচারী নাজেম উদ্দিনের নেতৃত্বে হামলার ভাড়াটিয়া সন্ত্রাসী হামলায় চকরিয়া পৌরসভার ৮নং ওয়ার্ডের মাস্টার পাড়া এলাকার আলহাজ্ব ইসলাম আহমদ প্রকাশ ইউসুফ আলীর পুত্র মোহাম্মদ আমির হোসেন আহত হওয়ার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়েছে।

মানববন্ধনে আহত আমির হোসেন জানান, ১০ মে সকাল ১১টায় হাসপাতালের রান্নাঘরে রান্নার কাজে সহযোগিতা করতে যান তিনি (আমির হোসেন)। এসময় আকস্মিকভাবে ঢুকে তাকে মারধর করেন কর্মচারী নাজেম উদ্দিন। তাকে গুরুতর আহত করার বিষয়ে জরুরী বিভাগে ভর্তি করায় উত্তেজিত হয়ে দুপুর ২টায় ডিউটিরত এমবিবিএস ডা: সামজিদা বেনজীরকে নাজেহাল করে এবং ডাক্তারের চেয়ার বাহিরে ছুড়ে ফেলে। ফলে দুপুর ২টা থেকে ৪টা পর্যন্ত ২ ঘন্টাব্যাপী জরুরী বিভাগে চিকিৎসা সেবা বন্ধ থাকে। এতে বিপাকে পড়ে হাসপাতালের আগত রোগীরা। ওই সময় কর্মরত ছিলেন মেডিকেল সহকারী নাজেম উদ্দিন।

এছাড়া হামলার শিকার আমির হোসেন হাসপাতাল মসজিদে ইফতার করার সময় নাজেম উদ্দিন, তার অপরাপর ভাই ও ভাড়াটিয়াদের নিয়ে জুতা পায়ে মসজিদে ঢুকে ফের মারধর করে ও ইফতারি সামগ্রী ছিটিয়ে দেয়। এমনকি নাজেম উদ্দিন ও তার সহযোগী ৫/৬জন লোক পুলিশ পরিচয়ে আমির হোসেনকে অপহরণের চেষ্টাও চালায়। পরে খবর পেয়ে ঘটনাস্থলে চকরিয়া থানা পুলিশ পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন।

এদিকে হাসপাতালের চতুর্থ শ্রেণীর কর্মচারী নাজেম উদ্দিনের অপসারণ ও শাস্তির দাবিতে হাসপাতালের সামনে বিক্ষোভ প্রদর্শণ ও মহাসড়কে বিশাল মানববন্ধন করেছে স্থানীয় লোকজন ও ভুক্তভোগীরা।

এসময় বক্তব্য রাখেন ৮নং ওয়ার্ডের সমাজসেবক আহমদ রেজা, স্থানীয় বাসিন্দা মহিউদ্দিন, শফিউল আলম, নাজেম উদ্দিন, সাবেক যুবলীগ নেতা জামাল উদ্দিন, পৌর ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি কাইছার হামিদ, উপজেলা ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি সাদ্দাম হোসেন রুবেল, পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক সোহেল রানা পারভেজ, চকরিয়া উপজেলা যুবলীগের সহ-সম্পাদক জয়নাল হাজারীসহ স্থানীয় লোকজন।

তবে নাজেম উদ্দিন জানিয়েছেন, বহিরাগত কিছু লোকজন নিয়ে তার উপরও হামলা চালানো হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হাবিবুর রহমান জানান, ঘটনার বিষয়ে অবগত হওয়ার পর তাৎক্ষনিকভাবে পুলিশ মোতায়েন করা হয়েছে।

উপজেলা স্বাস্থ্য ও প. প. কর্মকর্তা ডা: মোহাম্মদ শাহভাজ জানান, ঘটনাটি অত্যন্ত দু:খজনক। এবিষয়ে স্থানীয় সাংসদকে অবহিত করা হয়েছে। খুব শীঘ্রই কার্যকর পদক্ষেপ নেওয়া হবে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: চকরিয়া, মানববন্ধন
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন