চকরিয়া কোরক বিদ্যাপীঠে ৫দিনব্যাপী বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার উদ্বোধন

fec-image

দক্ষিণ চট্টগ্রামের অন্যতম ও কক্সবাজারের ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান চকরিয়া কোরক বিদ্যাপীঠ কর্তৃক আয়োজিত ৫ দিনব্যাপী বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা শনিবার (১১ ফেব্রুয়ারি) সকাল ১০টার দিকে আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়েছে।

উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চকরিয়া-পেকুয়া আসনের সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব জাফর আলম।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এমপি জাফর আলম বলেছেন, বর্তমান সরকার হচ্ছে শিক্ষাবান্ধব সরকার। এই সরকারের আমলে দেশের প্রতিটি গ্রামে গ্রামে উন্নয়নের পাশাপাশি ছড়িয়ে পড়ছে শিক্ষার আলো। দেশে যেমন উন্নয়ন হচ্ছে, তার চেয়ে বেশি শিক্ষাকে গুরুত্ব দিচ্ছে বর্তমান সরকার। তাই শিক্ষা ব্যবস্থাকে আরো উন্নতির জন্য বর্তমান সরকারের কাজ করে যাচ্ছেন।

তিনি আরো বলেন, এই বিদ্যালয়ের শিক্ষার্থীরা এখন দেশের গন্ডি পেরিয়ে বিশ্বের বিভিন্ন জায়গায় স্থান করে নিয়েছেন। প্রতি বছর ভালো রেজাল্ট উপহার দিয়ে একের পর এক সুনাম অর্জন করে যাচ্ছে। বিদ্যালয়ের শেখ রাসেল ছাত্রবাস হোস্টেলে যে সব সমস্যা রয়েছে তা নিরসনের জন্য প্রশাসন ও ব্যক্তিগত তহবিলের মাধ্যমে দ্রুত অবকাঠামোগত উন্নয়ন করার ঘোষণা দেন তিনি।

চকরিয়া কোরক বিদ্যাপীঠের প্রধান শিক্ষক মো. নুরুল আখের’র সভাপতিত্বে উদ্বোধক ছিলেন চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জেপি দেওয়ান, চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) চন্দন কুমার চক্রবর্তী, চকরিয়া পৌরসভা আওয়ামী লীগের সভাপতি জাহেদুল ইসলাম লিটু, বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা কমরেড নুরুল আবচার, মাস্টার আবদুর রাজ্জাক, এবিএম মোহাম্মদ সাকের, দাতা সদস্য আলহাজ্ব মোজাম্মেল হক, বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য শওকত হোসেন, নুরুল মোক্তাদির লিটন, সাংবাদিক এম. মনছুর আলম, ইসমত আরা বুলু, শিক্ষক প্রতিনিধি মাস্টার জাইদুল হক, মাস্টার রিদুয়ানুল ইসলাম ও রাশেদা বেগম।

পুরো অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সহকারী প্রধান শিক্ষক ফজলুল কাদের ও সিনিয়র শিক্ষক আনছারুল করিম।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জেপি দেওয়ান বলেন, চকরিয়া কোরক বিদ্যাপীঠ বর্তমানে দেশের একটি ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান হিসেবে পরিচিতি অর্জন করতে সক্ষম হয়েছে। এই অবদানের পেছনে অত্র বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা ও ম্যানেজিং কমিটির সদস্যদের ভূমিকা সর্বোচ্চ। তিনি বিদ্যালয়ের সুখে-দুঃখে ও উন্নয়ন কর্মকাণ্ডসহ যেকোনো কাজে সর্বদা পাশে থাকার ঘোষণা দেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যের পর শিখা প্রজ্জ্বলন ও বেলুণ উত্তোলন করে অনুষ্ঠানের উদ্বোধন করেন অনুষ্ঠানে আগত অতিথিবৃন্দ। পাশাপাশি অনুষ্ঠানকে আকর্ষণীয় করার জন্য মাঠের চার কর্ণারে তৈরি করা হয় চমৎকার চমৎকার চারটি হাউজ। হাউজগুলোর নাম হলো– শাপলা, পলাশ, হাসনাহেনা ও রজনীগন্ধা। হাউজগুলোকে সাজানো হয় নানা রঙে এবং বাংলাদেশের বিভিন্ন ঐতিহ্যবাহী চিত্রের প্রদর্শন করা হয়। অনুষ্ঠানে আগত অতিথিবৃন্দ হাউজগুলো পরিদর্শন করেন।

অনুষ্ঠানে অতিথিদের পাশাপাশি উপস্থিত ছিলেন বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষিকা, সাংবাদিক, অভিভাবক-অভিভাবিকা, শিক্ষানুরাগী, ছাত্র-ছাত্রীসহ বিভিন্ন পেশার মানুষ।

চকরিয়া কোরক বিদ্যাপীঠের প্রধান শিক্ষক মো. নুরুল আখের বলেন, আগামী ১৬ ফেব্রুয়ারি’২০২৩ ইংরেজি স্কুল কর্তৃক পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনিষ্ঠিত হবে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ক্রীড়া, চকরিয়া কোরক বিদ্যাপীঠ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন