চকরিয়া বহদ্দারকাটা বেতুয়াবাজার সড়কে গাইড ওয়াল না থাকায় বৃষ্টিতে ভেঙ্গে যাচ্ছে

chakaria betua bazar 13-3-2017
চকরিয়া প্রতিনিধি :
চকরিয়া উপজেলার চিরিংগা, বেতুয়াবাজার, বহদ্দারকাটা, কোনাখালী বাংলাবাজার-পেকুয়া সড়কে জনবহুল এলাকা ও নদী সংলগ্ন সড়কে গাইড ওয়াল না থাকার কারণে বছরের প্রথম বৃষ্টিতে পানির স্রোতে ভেঙ্গে যাচ্ছে নির্মাণাধীন সড়ক। এবিষয়ে স্থানীয় জনতা সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে একাধিকবার অবগত করা হলেও কোন ধরণের কর্ণপাত করছে না।

স্থানীয়রা জানিয়েছেন, সড়ক ও জনপথ বিভাগের আওতাধীন চিরিংগা-বেতুয়াবাজার পেকুয়া সড়কে গত বছরে সংস্কার কাজ শুরু করেন গত কয়েকদিনের ভারি বর্ষণে সড়কের বেতুয়াবাজার ষ্টেশনের বেশ কয়েকটি স্থানে পানির স্রোতে ভেঙ্গে যায়। ওই সড়কটি সওজের উর্ধ্বতন কর্তৃপক্ষ টেন্ডারের মাধ্যমে কাজ দেন লিটন নামে এক ব্যক্তিকে। ঠিকাদারী প্রতিষ্ঠান যেনতেন ভাবে কাজ ইতোমধ্যে সম্পন্ন করলেও সড়কের পাশে^ গাইড ওয়াল না থাকার কারণে পানির তীব্রতায় ভেঙ্গে যাচ্ছে।

এবিষয়ে সড়ক ও জনপথ বিভাগের দায়িত্বপ্রাপ্ত এসও মোহাম্মদ আলী জানিয়েছেন, নির্মাণাধীন সড়কের স্থায়িত্বের জন্য ইতিমধ্যে উর্ধ্বতন কর্তৃপক্ষ বরাবরে গাইড ওয়াল নির্মাণের গুরুত্ব তুলে ধরে প্রতিবেদন পাঠানো হয়েছে। আশা করি খুব শীঘ্রই গাইড ওয়াল নির্মাণকাজের অনুমোদন পেলে কাজ শুরু করা হবে। তিনি ভেঙ্গে যাওয়া রাস্তার কাজ পূণরায় সংস্কার করা হবে বলে জানিয়েছেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন