চাঁদা দিয়ে কোনদিন স্থায়ী শান্তি প্রতিষ্ঠা করা যাবে না- ব্রি. জেনারেল তোফায়েল আহমেদ

তততত

সিনিয়র স্টাফ রিপোর্টার :

বাংলাদেশে সেনাবাহিনীর  গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো: তোফায়েল আহমেদ পিএসসি অর্জিত শিক্ষা দেশের উন্নয়নে কাজে লাগানোর আহবান জানিয়ে বলেছেন, সেনাবাহিনী এখানে শুধু আইন-শৃঙ্খলা রক্ষায় কাজ করেনা। পাশাপাশি এখানকার আর্থ-সামজিক উন্নয়নেও কাজ করছে। তারই ধারাবাহিকতায় বিভিন্ন সময়ে আত্বকর্মসংস্থানমুলক প্রশিক্ষনের আয়োজন করে থাকে।

তিনি সোমবার দুপুরে মাটিরাঙ্গা জোন পরিচালিত সেলাই ও কম্পিউটার প্রশিক্ষনের সনদ বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন। ২০ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারীর মাটিরাঙ্গা জোন অধিনায়ক লে. কর্ণেল মোহাম্মদ রিয়াজুল কবীর সভায় সভাপতিত্ব করেন। এতে অন্যান্যের মধ্যে মাটিরাঙ্গা উপজেলা চেয়ারম্যান মো: তাজুল ইসলাম তাজু, সাবেক উপজেলা চেয়ারম্যান মো: শামছুল হক ও মাটিরাঙ্গা প্রেস ক্লাবের সভাপতি এমএম জাহাঙ্গীর আলম প্রমুখ বক্তব্য রাখেন।

এসময় অন্যান্যের মধ্যে সেনাবাহিনীর লক্ষীছড়ি জোন অধিনায়ক লে. কর্ণেল আবদুল বাতেন খান, সিন্ধুকছড়ি জোনের ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর সেলিম আল দীন, মাটিরাঙ্গা কলেজের অধ্যক্ষ মো: আবুল হোসেন, মাটিরাঙ্গা প্রেস ক্লাবের সাধারন সম্পাদক মুজিবুর রহমান ভুইয়াসহ এলাকার নির্বাচিত জনপ্রতিনিধি, হেডম্যান-কার্বারী, সাংবাদিক নেতৃবৃন্দ, শিক্ষক প্রতিনিধি ও গন্যামন্য ব্যক্তিবর্গ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

উল্লেখ্য যে, মাটিরাঙ্গা সেনা জোনের তত্বাবধানে অনুষ্ঠিত তিনমাস ব্যাপী সেলাই ও কম্পিউটার প্রশিক্ষনে কৃতকার্য প্রশিক্ষনার্থীর হাতে সনদপত্র তুলে দেয়া হয়। এসময় তিনি জোনের পক্ষ থেকে আটজন প্রশিক্ষনার্থীকে সেলাই মেশিন প্রদান করা হয়।

এসময় তিনি পাহাড়ী-বাঙ্গালী সকলকে ঐক্যবদ্ধ থেকে কাজ করার আহবান জানিয়ে বলেন, চাঁদা দিয়ে কোন দিন স্থায়ী শান্তি প্রতিষ্ঠা করা যাবেনা। স্থায়ী শান্তি প্রতিষ্ঠার জন্য চাঁদাবাজ সন্ত্রাসীদের ঐক্যবদ্ধভাবে প্রতিহত করতে হবে। সন্ত্রাসীদের অস্ত্রের কাছে মাথা নত না করে কোমর শক্ত করে সন্ত্রাসীদের মোকাবেলা করতে হবে। তিনি প্রশ্ন রেখে বলেন, পাহাড় থেকে আদায় করা চাদাবাজির টাকায় কি কোন শিক্ষা প্রতিষ্ঠান বা ট্রেনিং সেন্টার করা হয়েছে? না হলে চাদাবাজির এ টাকা যায় কোথায়?

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন