জঙ্গীমুক্ত সমাজ প্রতিষ্ঠায় আলেমদের ভূমিকা রাখতে হবে

28.03.2017_Matiranga Madrasha News Pic

নিজস্ব প্রতিবেদক, মাটিরাঙ্গা:

মাটিরাঙ্গা উপজেলা সদরের একমাত্র উচ্চ মাধ্যমিক ধর্মীয় শিক্ষা প্রতিষ্ঠান মাটিরাঙ্গা ইসলামিয়া আলিম মাদ্রাসার ২০১৭ সালের আলিম (এইসএসসি) পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান ও দোয়া মাহফিল মাদ্রাসা মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে মাদ্রাসার অধ্যক্ষ কাজী মো. সলিম উল্লাহর সভাপতিত্বে অনুষ্ঠিত দোয়া পূর্ব আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি ও মাটিরাঙ্গা পৌর আওয়ামী লীগের সভাপতি মো. হারুনুর রশীদ ফরাজী। মাদ্রাসা গভর্নিং বডির বিদ্যুতসাহী সদস্য মো. আমির হোসেন রাকিব ও বিদায়ী শিক্ষার্থী মো. আবদুল্লাহ আল নোমান বক্তব্য রাখেন।

জঙ্গীমুক্ত দেশ ও সমাজ গঠনের আলেমদের ভূমিকা রাখার আহ্বান জানিয়ে প্রধান অতিথির বক্তব্যে মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি ও মাটিরাঙ্গা পৌর আওয়ামী লীগের সভাপতি মো. হারুনুর রশীদ ফরাজী বলেন, সারাদেশে জঙ্গীবাদ খুঁটি গেড়ে বসেছে। আলেমদের দিকে জঙ্গীবাদের আঙ্গুলি প্রদর্শন করা হচ্ছে। তিনি নিজেদের অপবাদ ঘুছতে আলেম সমাজকে জঙ্গীবাদের খুঁটি উপড়ে ফেলতে হবে। দেশ ও সমাজকে জঙ্গীমুক্ত করতে হবে।

আলোচনা সভায় বক্তারা পাঠ্যপুস্তক কেন্দ্রীক শিক্ষা অর্জনের পাশাপাশি নিজেকে মানবিক ও কর্মমুখি শিক্ষায় শিক্ষিত হওয়ার আহ্বান জানিয়ে বলেন, দক্ষতা ও মানবিক গুনাবলী থাকলেই সত্যিকারের সফল মানুষ হওয়া যায়। তারা নকলমুক্ত পরিবেশে পরীক্ষায় অংশগ্রহণের মাধ্যমে উচ্চ শিক্ষার পথে নিজেদের উদ্ভাসিত করার পরামর্শ দেন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে মাদ্রাসা গভর্নিং বডির বিদ্যুতসাহী সদস্য হাজী আলী আকবর, মো. জাহিদুল ইসলাম, মো. ছায়েদুল হক মজুমদার, মাদ্রাসার বিভিন্ন শিক্ষক-শিক্ষিকা ও অভিভাবকগণ উপস্থিত ছিলেন।

আলোচনা সভা শেষে ২০১৭ সালের আলিম (এইসএসসি) পরীক্ষার্থীদের সাফল্য কামনায় মিলাদ ও দোয়া পরিচালনা করেন মাদ্রাসার সহকারী মৌলভী মো. নজির আহাম্মদ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন