জনতা ফুড প্রোডাক্টস সীলগালা

কক্সবাজার প্রতিনিধি:

জনসচেতনতা বৃদ্ধি ও নিরাপদ খাদ্য নিশ্চিতকরণ এর লক্ষে ৭ এপ্রিল ভেজাল খাদ্যের বিরুদ্ধে মোবাইল কোর্ট পরিচালনা করেছে কক্সবাজার সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা।

এসময় সদরের পিএমখালী ইউনিয়নে জনতা ফুড প্রোডাক্টসে এ অভিযান চালানো হয়। জনতা ফুড প্রোডাক্টস নামক বেকারি টি কোন রকম কাগজপত্র বিএসটিআই, স্বাস্থ্য সনদ, ফায়ার সার্ভিস সনদ ছাড়াই ব্যবসা পরিচালনা করে আসছে। তাছাড়া অপরিষ্কার ও নোংরা পরিবেশে খাদ্য তৈরি করে আসছিল দীর্ঘদিন ধরে। তাদের অধিকাংশ খাদ্যে কাপড়ের রং মিশাচ্ছে যা মানবদেহের জন্য অত্যন্ত ক্ষতিকর মর্মে প্রতিয়মান হয়। কারখানায় কর্তব্যরত শ্রমিক এর গায়ে কোন এপ্রন বা হাতে কোন গ্লাবস ছিল না। বাথরুম ও খাবার তৈরির কারখানায় পাশাপাশি অবস্থিত ছিলো বিধায় মশা-মাছিসহ অস্বাস্থ্যকর পরিবেশ বিরাজ করছিল।

এসময় দীর্ঘক্ষণ অপেক্ষার পরও জনতা ফুড প্রোডাক্টস এর কর্তৃপক্ষ বা মালিক কে পাওয়া যায়নি। পরবর্তীতে এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গসহ মিডিয়াকর্মীদের উপস্থিতিতে কারখানাটি বন্ধ করে দিয়ে তালা লাগিয়ে দেওয়া হয় এবং প্রস্তুতকৃত বেকারি প্রোডাক্টসগুলো নর্দমায় ফেলে দেওয়া হয়। মোবাইল কোর্ট পরিচালনাকালে ঝিলংজা ইউপি চেয়ারম্যান টিপু সোলতান, জেলা পুলিশ, এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ, রাজনৈতিক নেতৃবৃন্দসহ সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন