জুম্ম জাতির অধিকার আদায়ে ইউপিডিএফ (প্রসীত) জুম্ম জাতির সাথে প্রতারণা করেছে: ইউপিডিএফ গণতান্ত্রিক

ডেক্স রিপোর্ট:

পাহাড়ে জুম্ম জাতির অধিকার আদায়ের নামে ইউপিডিএফ (প্রসীত) জুম্ম জাতির সাথে প্রতারণা করেছে। বার বার সাধারণ মানুষের ভাগ্য বদলের কথা বলে তাদের নানা প্রত্যাশা পুরণের স্বপ্ন দেখিয়ে ভোট আদায় করে জয়ের পর তারা জুম্ম জাতিকে নিয়ে তামাশা করে আসছে।

শনিবার(২ ফেব্রুয়ারি) দুপুরে খাগড়াছড়ির পানছড়িতে উপজাতীয় সাংস্কৃতিক সংঘ’র কার্যালয়ে ইউপিডিএফ গণতান্ত্রিকের উদ্যোগে উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থী দেওয়া নিয়ে আয়োজিত মতবিনিময় সভায় বক্তারা এসব কথা বলেন।

মতবিনিময় সভায়, আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে প্রসীত খীসার নেতৃত্বাধীন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) সমর্থিত প্রার্থীদের বর্জনের আহ্বান জানানো হয়েছে।

সভায় ইউপিডিএফ গণতান্ত্রিক এর পানছড়ি ইউনিট প্রধান আলোকময় চাকমা, সহকারী ইউনিট প্রধান রোমেল চাকমা ও স্থানীয় হেডম্যান, কার্বারী, জনপ্রতিনিধি, যুব সমাজের প্রতিনিধিসহ গন্যমান্য ব্যক্তিবর্গরা এতে উপস্থিত ছিলেন।

বক্তারা ইউপিডিএফ সংগঠনের নাম ব্যবহার করে তাদের আখের গুছিয়ে জুম্মজাতির ভবিষ্যৎ নিয়ে খেলছে বলে অভিযোগ তোলেন। ইউপিডিএফ পাহাড়ে লাগামহীন ভাবে চাঁদাবাজী, খুন, অপহরণ, নির্যাতন চালিয়ে আসছে বলেও অভিযোগ করা হয়। তাদের হত্যাযজ্ঞের ভয়ে সাধারণ মানুষ এখন অনিরাপদ এবং ভীত বলে উল্লেখ করে সংগঠনের নাম ব্যবহার করে আয়েশী জীবন যাপনেই ইউপিডিএফ প্রসীত বাহিনীর লক্ষ্য বলেও অভিযোগ করেন উপস্থিত নেতৃবৃন্দরা।

বক্তারা পাহাড়ে সন্ত্রাস ও চাঁদাবাজির পরিবর্তে উন্নয়নের পথে জুম্মজাতির প্রত্যাশা ও স্বপ্ন বাস্তবায়নের জন্য ইউপিডিএফ গণতান্ত্রিক প্রার্থী দেওয়ার লক্ষে সকলের মতামত চান। এ সময় যুব সমাজের সমর্থন চান। এতে উপস্থিত নেতৃবন্দরা ইউপিডিএফ গণতান্ত্রিক এর প্রার্থী দিলে জয়ের ব্যাপারে আশাবাদ ব্যক্ত করে প্রার্থী দেওয়ার আহ্বান জানান। এছাড়াও সাম্প্রতিককালে পাহাড়ে হত্যাকাণ্ডের জন্য ইউপিডিএফকে দায়ী করেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ইউপিডিএফ, জুম্মজাতি, পানছড়ি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন