জেএসএস রাঙামাটি জেলা কমিটির সম্মেলন সম্পন্ন, সভাপতি সুবর্ণ, সম্পাদক নীলোৎপল

জনসংহতি সমিতি

প্রেস বিজ্ঞপ্তি:

“আত্মনিয়নত্রণাধিকার আন্দোলন জোরদার করার লক্ষে জুম্ম জাতীয় ঐক্য ও সংহতি সুদৃঢ় করুন”, শ্লোগানকে সামনে রেখে শুরু হওয়া পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি, রাঙামাটি জেলা কমিটির ২ দিনব্যাপী ৫ম সম্মেলন আজ শেষ হয়েছে। ২৮-২৯ মার্চ দুই দিনব্যাপী চলা সম্মেলনে রাঙামাটি জেলার ১০টি উপজেলা থেকে আড়াই শতাধিক প্রতিনিধি ও পর্যবেক্ষক অংশ গ্রহণ করেন।

সম্মেলন শুরুতে বিদায়ী জেলা কমিটির পক্ষ থেকে একটি সামগ্রিক প্রতিবেদন উপস্থাপন করা হয়। উপস্থাপিত সামগ্রিক প্রতিবেদনের উপর আলোচনায় অংশ নিয়ে বিভিন্ন এলাকা থেকে আগত প্রতিনিধিরা স্ব স্ব এলাকার সার্বিক বাস্তবতা তুলে ধরে আগামী দিনে পার্বত্য চট্টগ্রাম চুক্তি বাস্তবায়নের আন্দোলন জোরদার করা এবং ভূমি ও ভূখণ্ডের উপর অধিকার ও জুম্ম জাতীয় অস্তিত্ব রক্ষার জন্য পার্টি ঘোষিত অসহযোগ আন্দোলন সুদৃঢ় করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

তারা অচিরেই পার্বত্য চট্টগ্রাম চুক্তি বাস্তবায়নে সময় সূচিভিত্তিক কর্মপরিকল্পনা প্রণয়নের জন্য সরকারের প্রতি আহবান জানান। সম্মেলনে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির জেলা ও কেন্দ্রীয় নেতৃবৃন্দ পার্বত্য চট্টগ্রামের সার্বিক পরিস্তিতির উপর আলোকপাত করে বিভিন্ন শাখা সংগঠন থেকে আগত প্রতিনিধি ও সহযোগী সংগঠনসমূহের পর্যবেক্ষকদের আগামী দিনের পার্টির আন্দোলনের দিক নির্দেশনা প্রদান করেন।

সম্মেলনে সুবর্ণ চাকমাকে সভাপতি, কিশোর কুমার চাকমাকে সহ-সভাপতি, নীলোৎপল খীসাকে সাধারণ সম্পাদক এবং শরৎ জ্যোতি চাকমাকে সাংগঠনিক সম্পাদক করে ২৩ সদস্য বিশিষ্ট্য একটি জেলা কমিটি তিন বছরের জন্য নির্বাচিত করা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন