টেকনাফে আদালতের রায় পেয়েও জমি দখলে নিতে পাচ্ছে না সাহারা খাতুন

teknaf pic 10-4-16_w copy

টেকনাফ প্রতিনিধি:

টেকনাফে আদালতের রায় পেয়েও জমি দখলে নিতে পাচ্ছে না টেকনাফ পৌরসভার শীলবনিয়াপাড়া এলাকার বাসিন্দা সাহারা খাতুন। আদালত কর্তৃক রায় পেলেও জমি অবৈধ্য দখলকারী নবী গংরা এখনো ছেড়ে দেয়নি।

এলাকাবাসী ও মামলার রায়ের বিবরণে জানা গেছে, টেকনাফ পৌরসভার শীলবনিয়াপাড়ার ১৬.১৬ শতক জমি দীর্ঘদিন ধরে ভোগ দখল করে আসছে সাহারা খাতুন। জমিতে ভূমিদস্যু নবী গংরা পাওনা আছে মর্মে দাবী করে জোরপূর্বক জমির উপর ২ থেকে ৩টি টিন দিয়ে একটি সায়লা তৈরী করছে।

এব্যাপারে জমির মালিক সাহারা খাতুন বাদী হয়ে নবী গংয়ের বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করলে আদালত এ জমির উপর নিষেধাজ্ঞা জারী করে। গত ২৪ ফেব্রুয়ারি বাদী সাহারা খাতুনের ফৌজদারী কার্যবিধি ১৪৪ ধারামতে নালিশী জমিতে প্রবেশে বারিত করা হয় এবং নবী গং এর সময়ের আবেদন ও মামলাটি কালক্ষেপণ মর্মে প্রতীয়মান হওয়ায় আবেদন নামঞ্জুর করে সাহারা খাতুনের সৃজিত খতিয়ানসহ অন্যন্য দলিলাদি থাকায় তার পক্ষে এম আর ২৫৪/২০১৬ইং ফৌজদারী কার্যবিধি ১৪৪ ধারা মামলাটি বাদীর পক্ষে কক্সবাজারের অতিরিক্ত জেলা ম্যজিস্ট্রেট মো. আব্দুস সোবহান এ জমির রায় প্রদান করেন।

এ ব্যাপারে জমির মালিক সাহারা খাতুন বলেন, আদালত থেকে একটি আর্জির কপি টেকনাফ মডেল থানায় প্রেরণ করা হয়েছে এবং পুলিশের সহযোগিতা কামনা করেছেন বলে তিনি জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন