টেকনাফে বিজিবির অভিযানে নৌকা ও মালামাল জব্দ : পুশব্যাক ২

মুহাম্মদ ছিদ্দিকুর রহমান, টেকনাফ:

টেকনাফের হ্নীলায় বিজিবির অভিযানে কাঠের তৈরী বড় নৌকা ও মালামাল জব্দ করা হয়েছে। জানাগেছে, সোমবার সকাল ১১টার দিকে দমদমিয়া সীমান্ত এলাকা দিয়ে মালামালসহ বর্মী নাগরিকদের আটক করা হয়। দমদমিয়া বিজিবির নায়েক সুবেদার মো: রফিকুল ইসলামের নেতৃত্বে বিজিবি জওয়ানরা দেশে প্রবেশকালে অভিযান চালিয়ে অবৈধ অনুপ্রবেশের দায়ে ২ জন বর্মী নারী, কাঠের নৌকা ও ৪০ কেজি বাগদা চিংড়ী মাছ আটক করেন। বিজিবির হাতে ধৃত নৌকা ও চিংড়ী মাছ সংশ্লিষ্ট কাষ্টমসে জমা দেওয়া হয়েছে।

পাশাপাশি অনুপ্রবেশকারী মহিলাদের মিয়ানমারে পুশব্যাক করা হয়েছে বলে বিজিবি সুত্র নিশ্চিত করে। এদিকে হ্নীলার বিভিন্ন সীমান্ত পয়েন্ট এলাকা দিয়ে দিন দুপুরে রোহিঙ্গা অনুপ্রবেশ স্বাভাবিক ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। নিত্য দিন এভাবে অবৈধ বর্মী নাগরিকরা দেশের অভ্যন্তরে প্রবেশ করে এলাকার আইন শৃংখলার চরম অবনমন করছে। অভিযোগ উঠেছে সীমান্তের পয়েন্ট এলাকায় বিজিবির টহল দল টাকার বিনিময়ে এসব কাজ চালিয়ে যাচ্ছে বলে সচেতন মহল মনে করছে।

টহলে দায়িত্বরত দেশপ্রেমিক বিজিবির সদস্যরা কঠোরতা অবলম্বন না করলে কিছুতেই এ অনুপ্রবেশ ঠেকানো যাবেনা। স্থানীয় জনপ্রতিনিধিরা বিজিবির ঊধ্বর্তন কর্তৃপক্ষের কঠোর নজরদারীর মাধ্যমে রোহিঙ্গা অনুপ্রবেশ ঠেকাতে প্রয়োজনীয়তার উপর গুরুত্বারোপ করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন