টেকনাফে বিজিবি ও ইয়াবা পাচারকারীদের মধ্যে গুলি বিনিময়: ৩ কোটি টাকার ইয়াবা উদ্ধার


ইয়াবা
টেকনাফ প্রতিনিধি :

সাগরপথে ইয়াবা পাচারকালে নাফ নদীতে বিজিবি ও ইয়াবা পাচারকারীদের মধ্যে ফাঁকা গুলি বিনিময়ের ঘটনা ঘটেছে। এতে কেউ হতাহত হয়নি। এসময় ঘটনাস্থল থেকে ভাসমান অবস্থায় ৩ কোটি টাকা মূল্যের এক লাখ পিস ইয়াবা উদ্ধার করেছে বর্ডার গার্ড ব্যাটালিয়ন (বিজিবি)। শনিবার (১৭ জানুয়ারি) ভোরে নাফ নদীতে এ ঘটনা ঘটে।

৪২ বিজিবি অধিনায়ক লেঃ কর্নেল মোঃ আবু জার আল জাহিদ জানান, শাহপরীর দ্বীপ বিওপির কোম্পানী কমান্ডার সিরাজুল ইসলামের নেতৃত্বে বিজিবি সদস্যরা শাহপরীর দ্বীপ ঘোলারচর এলাকা দিয়ে ইয়াবা পাচারের গোপন সংবাদের ভিত্তিতে নাফনদী-বঙ্গোপসাগরের মোহনায় সঙ্গীয় বিজিবি ফোর্স নিয়ে টহলে বের হয়।

এ সময় ঘোলার চর সংলগ্ন এলাকায় টহলদানকালে কুয়াশার মধ্যে একটি ইঞ্জিন চালিত নৌকা বিজিবির কাছাকাছি এলে চ্যালেঞ্জ করলে ইয়াবা পাচারকারীরা বিজিবিকে লক্ষ্য করে গুলি ছুঁড়ে। এতে বিজিবিও আত্মরক্ষার্থে ২ রাউন্ড গুলি বর্ষণ করে।

এদিকে ইয়াবা পাচারকারীরা অবস্থা বেগতিক দেখে একটি ড্রাম নদীতে ফেলে মিয়ানমার সীমান্তে ঢুকে পড়ে। পরে বিজিবি ড্রামটি উদ্ধার করে। এতে গণনা করে ১ লাখ পিস ইয়াবা পাওয়া যায়। তিনি আরো জানান, উদ্ধারকৃত ইয়াবা সমূহ বিজিবি ব্যাটলিয়ান সদরে জমা রাখা হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন