টেকনাফে ব্যাতিক্রমধর্মী নুরানী প্রতিযোগিতায় তোলপাড়

প্রেস বিজ্ঞপ্তি:

টেকনাফে এক ব্যতিক্রমধর্মী প্রতিযোগিতার আয়োজন করে তোলপাড় সৃষ্টি করেছে আলী-সহী স্মৃতি ফাউন্ডেশন। ১২ জানুয়ারী সদর ইউনিয়নের বিভিন্ন নুরানী প্রতিষ্ঠানের ১শ ২৬ জন শিক্ষার্থী প্রতিযোগীতায় অংশগ্রহণ করেন। উত্তীর্ণ শিক্ষার্থীদের নগদ টাকা, ঘড়ি ও সনদ পত্র প্রদানের পাশাপাশি অংশ গ্রহণকারীদেরও বিশেষভাবে খুশি করা হয়। প্রতিযোগিতায় সকাল থেকে বিকাল পযর্ন্ত অত্যন্ত সুন্দর ও সাবলীলভাবে পরিচালিত প্রতিযোগিতায় টেকনাফের শীর্ষস্থানীয় ওলামায়ে কিরামসহ প্রশাসন ও জন প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে পুরস্কার ও সনদ বিতরণকালে টেকনাফ উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব জাফর আহমদ বলেন, আলী-সহী স্মৃতি ফাউন্ডেশন একটি সমোচিত প্রতিযোগীতা করে নুরানী শিশু কিশোরদের মাঝে চমক সৃষ্টি করেছে, এরকম প্রতিযোগীতা আরো অনেক আগে করা উচিৎ ছিল, আমি মনে করি নুরানী মাদরাসার রুটিন মাফিক শিক্ষা শিক্ষার ক্ষেত্রে অনেক অবদান ও সফলতার স্বাক্ষর রাখছে।

বিশেষ অতিথি উপজেলা সহকারী কমিশনার ভূমি জাহেদ ইশবাল ও ভাইস চেয়ারাম্যান মৌলানা রফিক উদ্দীন বলেন- ইসলাম ও আধুনিক শিক্ষার সমন্বয়ে দেশ এবং সমাজকে পরিবর্তনের চেষ্টা করতে হবে, সকলকে আরবী শিক্ষার পাশাপাশি ইংরেজী ও বাংলা শিখে যুগের সাথে চলতে হবে। এ ধরনের একটি সুন্দর প্রতিযোগীতা শিক্ষার হার পরিবর্তনে ব্যপক ভূমিকা রাখবে আমার দৃঢ় বিশ্বাস।

আলী-সহী স্মৃতি ফাউন্ডেশনের সভাপতি আলহাজ্ব মোহাম্মদ কাশেম বলেন, ইসলামী শিক্ষার ব্যাপক প্রচার প্রসার ও নুরানী শিক্ষার্থীদের মেধা বিকাশের লক্ষ্যে নুরানী প্রতিযোগিতার আয়োজন করা হয়। সবাই করে কিন্ডার গার্ডেন, আমি করলাম আল্লাহ’র গার্ডেন। আমি ইসলামের খেদমতে আমার অর্জিত সম্পদের সিকি ভাগ বিনিয়োগ করতে চাই। আগামী ১০ ডিসেম্বর টেকনাফ উপজেলার সকল নুরানী প্রতিষ্ঠান নিয়ে প্রতিযোগীতার প্রস্তুতি চলছে।

প্রতিযোগীতার সার্বিক পরিচালনায় ছিলেন সাংবাদিক সাইফুল ইসলাম সাইফী ও সহযোগিতায় ছিলেন, আলহাজ্ব মাও. আবদুল হক হক্কানী, মাও তৈয়বুর রহমান, মাও. মোহাম্মদ তাহের, আমান উল্লাহ আমানসহ র্শীষস্থানীয় ওলামায়ে কিরাম ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন