টেকনাফে সাড়ে ১৫ কোটি টাকার মাদকসহ মিয়ানমার নাগরিক আটক, নৌকা জব্দ

fec-image

টেকনাফে সাড়ে ১৫ কোটি টাকার ৩ কেজি ১৬১ গ্রাম ক্রিস্টাল মেথ আইস উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। এসময় একটি কাঠের জব্দ করা হয়েছে। অবৈধ মাদক পাচারের দায়ে একজনকে আটক করা হয়।

বর্ডার গার্ড বাংলাদেশ টেকনাফ ২ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মো. মহিউদ্দীন আহমেদ এতথ্য নিশ্চিত করে জানান, মঙ্গলবার (২০ জুন) গোপন সংবাদে ভোরে টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) এর অধীন সাবরাং বিওপির দায়িত্বপূর্ণ জিন্নাহখাল দিয়ে মাদকের একটি বড় চালান মিয়ানমার থেকে এদেশে আসতে পারে।

এমন তথ্যের ভিত্তিতে ব্যাটালিয়ন সদর এবং সাবরাং বিওপি থেকে দুইটি চোরাচালান প্রতিরোধ টহলদল ওই স্থানে বেড়ীবাঁধের আঁড় নিয়ে একটি দল কৌশলগত অবস্থান গ্রহণ করে এবং অপর একটি টহলদল নাফ নদীতে নৌ টহলরত অবস্থায় থাকে। রাত গভীর হলে টহলদল তিনজন ব্যক্তিকে একটি কাঠের নৌকাযোগে সীমান্তের শূন্য লাইন থেকে আনুমানিক ২০০ গজ এদেশের সীমান্তে জিন্নাহখালের দিকে আসতে দেখে। এসময় নৌ টহলদল এক চোরাকারবারিকে আটক করতে সক্ষম হয় এবং অপর দুই চোরাকারবারি নৌকা থেকে লাফিয়ে সাঁতার দিয়ে মিয়ানমারের অভ্যন্তরে পালিয়ে যায়।

পরবর্তীতে তল্লাশি করে নৌকার পাটাতনের নীচে অভিনব পদ্ধতিতে লুকায়িত অবস্থায় কালো পলিব্যাগে মোড়ানো একটি পুটলা থেকে ৩ কেজি ১৬১ গ্রাম ক্রিস্টাল মেথ আইস জব্দ করতে সক্ষম হয়। এছাড়াও অবৈধভাবে মাদকদ্রব্য বহনের দায়ে কাঠের নৌকাটিও জব্দ করা হয়। আটককৃত পাচারকারী হচ্ছে মিয়ানমারের মংডুর সুধাপাড়ার মৃত জহির আহমেদের ছেলে মো. নুরুন্নবী (২৭)। তাকে জব্দকৃত ক্রিস্টাল মেথ আইস এবং কাঠের নৌকাসহ নিয়মিত মামলার মাধ্যমে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হবে বলে জানিয়েছেন বিজিবির ওই কর্মকর্তা।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: টেকনাফ, মাদক, মিয়ানমার
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন