টেকনাফে ২০ হাজার পিস ইয়াবাসহ মাদক কারবারি আটক, সংঘর্ষে আহত ৭

fec-image

টেকনাফের হ্নীলায় বিজিবির অভিযানে ২০ হাজারের বেশি পরিমাণ ইয়াবাসহ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকাভুক্ত ইয়াবা ব্যবসায়ী জাফর আলমকে আটক করা হয়েছে।

বুধবার (২ আগস্ট) বেলা সাড়ে ১২ টায় টেকনাফের হ্নীলা ইউনিয়নের লেদা এলাকায় বিজিবি সদস্যরা ইয়াবা উদ্ধার করেন।

এ ব্যাপারে টেকনাফ ২ বিজিবির অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ মহিউদ্দিন আহমেদ এক প্রেস বিজ্ঞপ্তিতে জানান, বিজিবি সদস্যরা চিহ্নিত মাদককারবারী মো. জাফর আলম বিপুল পরিমাণ ইয়াবাসহ গ্রেপ্তার করেছে। এ সময় মাদক চোরাকারবারীদের সাথে বিজিবি’র গুলি বিনিময়ের ঘটনায় ৭ জন বিজিবি সদস্য গুরুতর আহত হয়েছে।

এতে উল্লেখ করা হয়, ২ আগস্ট টেকনাফ ব্যাটালিয়নের অধীনস্থ লেদা বিওপি’র একটি চোরাচালান প্রতিরোধ টহলদল আনুমানিক ১২ টার সময় চিহ্নিত মাদককারবারী মো. জাফর আলমকে ২০ হাজার পিসের অধিক ইয়াবাসহ আটক করতে সক্ষম হয়। পরবর্তীতে টহলদল উক্ত আটককৃত চিহ্নিত মাদককারবারি মো.জাফর আলমকে নিয়ে লেদা বাজার অতিক্রমকালে তার সহচরেরা মাইকিং করে তাদের আত্মীয় স্বজন দিয়ে রাস্তা অবরোধ করে।

এ সময় জাফর আলম এর ভগ্নীপতি ডাকাত হারুন তার দলবল নিয়ে দেশীয় অস্ত্রশস্ত্রসহ বিজিবি ও ঘটনাস্থলে উপস্থিত স্থানীয় জনতার উপর গুলিবর্ষণসহ হামলা করে এবং মাদক কারবারি জাফর আলমকে ছিনিয়ে নিতে চেষ্টা করে। এ সময় বিজিবি টহলদল আত্মরক্ষার্থে কয়েক রাউন্ড গুলি করে এবং সন্ত্রাসীদের ছত্রভঙ্গ করে আসামি ও মাদকসহ বিওপিতে ফেরত আসে। সন্ত্রাসীদের হামলায় ৭ জন বিজিবি সদস্য গুরুতর আহত হয় যাদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক। তাদের সবাইকেই হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

সন্ত্রাসীদের নির্বিচার গুলিতে স্থানীয় কয়েকজন ব্যক্তি হতাহত হয়েছে বলে প্রাথমিকভাবে জানা গেছে। তাদের আঘাতের বৈশিষ্ট্য পর্যালোচনায় ছররা গুলি বা দেশীয় বন্দুকের আঘাত বলে প্রাথমিক অনুসন্ধানে প্রতীয়মাণ হয়।

উল্লেখ্য, চিহ্নিত মাদককারবারী মো. জাফর আলমকে (বাংলাদেশী নাগরিক) জব্দকৃত ইয়াবা ট্যাবলেটসহ নিয়মিত মামলার মাধ্যমে টেকনাফ মডেল থানায় হস্তান্তর এবং উক্ত ঘটনার সাথে জড়িত জ্ঞাত ও অজ্ঞাত ব্যক্তিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলেও জানানো হয় বিজ্ঞাপ্তিতে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আটক, ইয়াবা, টেকনাফ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন