ডিএলএস পদ্ধতিতে ২১ রানে জয় পেল পাকিস্তান

fec-image

বেঙ্গালুরুতে প্রথমে ব্যাট করে ৫০ ওভারে ৪০১ রান করে নিউজিল্যান্ড। এতেও জয় নিয়ে মাঠ ছাড়তে পারেনি কিউইরা। বৃষ্টির কারণে দুদফা ম্যাচ বন্ধ হওয়ায় পর কিউইদের বিপক্ষে ডার্কওয়ার্থ-লুইস-স্টার্ন পদ্ধতিতে ২১ রানে জিতেছে দলটি।

আর এই জয়ে বিশ্বকাপে সেমিফাইনালের আশা এখনও বাঁচিয়ে রাখল ১৯৯২ বিশ্বকাপ চ্যাম্পিয়নরা।

শনিবার বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে টস হেরে আগে ব্যটা করতে নামে নিউজিল্যান্ড। রাচিন রাবিন্দ্রার সেঞ্চুরি আর কেন উইলিয়ামসনের ঝোড়ো ব্যাটিংয়ে ভর করে ৬ উইকেটে ৪০১ রানের পাহাড় দাঁড় করায় নিউজিল্যান্ড।

হাইস্কোরিং ম্যাচে ব্ঙ্গোলুরুতে হাইভোল্টেজ এই লড়াইয়ে পাকিস্তান ইনিংসে বারবার হানা দিয়েছে বৃষ্টি। ৪০২ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ২১.৩ ওভারে পাকিস্তান ১ উইকেটে ১৬০ রান তোলার পর একবার বৃষ্টিতে খেলা বন্ধ হয়।

পরে পাকিস্তানকে নতুন লক্ষ্য দেওয়া হয় ৪১ ওভারে ৩৪২। সেই লক্ষ্য সামনে রেখে ২৫.৩ ওভারে ১ উইকেটে ২০০ রান তোলার পর আরও একবার বৃষ্টির কবলে পড়ে ম্যাচ। তারপর আর শুরু করা যায়নি।

ফলে ডিএলএস পদ্ধতিতে ২১ রানে জয় পায় বাবর আজমের দল। এই জয়ে বিশ্বকাপে সেমিফাইনালের আশা এখনও বাঁচিয়ে রাখল পাকিস্তান। বিশাল রান তাড়ায় পাকিস্তানকে ব্যাটিংয়ে নেতৃত্ব দিয়েছেন ফখর জামান। ৬৩ বলে তিনি তুলে নেন সেঞ্চুরি। তিন অংকে পৌঁছাতে ছক্কা হাঁকান ৯টি। হন ম্যাচ সেরা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন