ডি মারিয়া ফিরে যাচ্ছেন বেনফিকাতে

fec-image

৩৫ বছর বয়স, পেশাদার ফুটবলের জন্য বয়সটা নেহাত কম নয়। বন্ধু মেসি চেয়েছিলেন ইউরোপের ঝুটঝামেলা ছেড়ে চলে আসুক আমেরিকার মেজর সকার লিগে। কিন্তু ডি মারিয়া মেসির এই ডাকে বোধহয় সাড়া দিতে পারছেন না।

ইতালিয়ান সাংবাদিক ফেব্রিজিও রোমানো জানাচ্ছেন, জুভেন্টাস ছেড়ে ডি মারিয়া তাঁর পর্তুগালের পুরোনো ক্লাব বেনফিকাই যোগ দেবেন।

১৪ বছর আগে যে ক্লাব বিশ্ব ফুটবলের কাছে ডি মারিয়াকে চিনিয়েছিল, সেই বেনফিকাতেই ফিরে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। পর্তুগিজ ক্লাবও নাকি ডি মারিয়াকে স্বাগত জানাতে প্রস্তুত।

২০০৭ অনূর্ধ্ব-২০ বিশ্বকাপ খেলার পর ইংল্যান্ডের ক্লাব আর্সেনাল চেয়েছিল ডি মারিয়াকে। সাড়ে ছয় মিলিয়ন পাউন্ড নিয়ে তখন বসেছিল তাঁর দেশের ক্লাব বোকা জুনিয়র্সও। কিন্তু সব প্রস্তাব ফিরিয়ে দিয়ে পর্তুগালের বেনফিকায় যোগ দেন ডি মারিয়া। দু’বছর পর ৮ মিলিয়ন পাউন্ড দেয় তারা তাঁকে।

এই ক্লাবে থাকা অবস্থাতেই ম্যারাডোনা ঘোষণা দিয়েছিলেন, ডি মারিয়াই হবে আর্জেন্টিনার পরবর্তী তারকা। এর পর বেনফিকা ছেড়ে রিয়াল মাদ্রিদ, তার পর ম্যানচেস্টার ইউনাইটেড, পিএসজি হয়ে জুভেন্টাস। ইউরোপিয়ান ক্লাব ফুটবলের সেরা তিন লিগে খেলার পর ফের পর্তুগালে ফিরে যাচ্ছেন ডি মারিয়া।

পর্তুগালের এই ক্লাবে পিএসজি-জুভেন্টাসের সমান বেতন ডি মারিয়া পাবেন না। যুক্তরাষ্ট্রের লিগে গেলে বেতনের সঙ্গে চাপহীন ফুটবল খেলতে পারতেন। সবচেয়ে বড় কথা সৌদি লিগে গেলে পেতেন মোটা অঙ্কের অর্থ। কিন্তু ডি মারিয়া ইউরোপের ফুটবল উপভোগ করতে, চ্যাম্পিয়ন্স লিগ খেলতেই বেনফিকা ফিরছেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন